তাজা বার্তা | logo

২৬শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ | ১০ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় আইসিসি চেয়ারম্যানের পৌষ মাস!

প্রকাশিতঃ এপ্রিল ২৭, ২০২০, ১৮:২৬

করোনায় আইসিসি চেয়ারম্যানের পৌষ মাস!

চলতি বছরের জুনে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে আইসিসির বোর্ড সভা স্থগিত করা হয়েছে, তাই চেয়ারম্যান পদে আপাতত থেকে যেতে পারেন এই ভারতীয় সংগঠক।

করোনার কারণে বিশ্বব্যাপী মানুষের সর্বনাশ হলেও পৌষ মাস হচ্ছে সাবেক বিসিসিআই সভাপতি এবং বর্তমানে আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের। করোনার জন্য গোটা বিশ্বে তৈরি হয়েছে অচলাবস্থা। কোভিড-১৯ মহামারিতে আইসিসির সভা আপাতত স্থগিত রাখা হয়েছে। তাই আপাতত আইসিসির সর্বোচ্চ পদে বহাল থাকবেন তিনি।

পরবর্তী চেয়ারম্যান হওয়ার সম্ভাবনা রয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান কোলিন গ্রেভসের। করোনার কারণে গোটা বিশ্বে অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে, তাই আইসিসির চেয়ারম্যান পদের রদবদল হচ্ছে না।

আইসিসির এক সদস্য ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ‘এটা নিশ্চিত, নিয়ম অনুযায়ী শশাঙ্ক মনোহরকে সরে যেতে হবে। কিন্তু এই মুহূর্তে বিশ্বজুড়ে যা পরিস্থিতি, তাতে জুন মাসে বোর্ড সভা করা নিয়ে সংশয় আছে। তাই যত দিন সভা না হবে, তত দিন শশাঙ্ক মনোহর আইসিসির চেয়ারম্যান দায়িত্ব সামলাবেন।’

অবশ্য মনোহরের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের সম্পর্ক খুব একটা ভালো না। তাই সাবেক বোর্ড সভাপতির আইসিসির চেয়ারম্যানের মেয়াদ বাড়াতে খুব একটা খুশি নন বিসিসিআই কর্তারা। এক বিসিসিআই কর্তা জানান, শশাঙ্ক মনোহরের থেকে গ্রেভসের সঙ্গে তাঁদের কাজের সম্পর্ক ভালো হবে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT