তাজা বার্তা | logo

১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত

প্রকাশিতঃ এপ্রিল ১৫, ২০২০, ১৫:০৭

অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত

করোনাভাইরাসের কারণে যখন বিশ্বের সব টুর্নামেন্ট একে একে স্থগিত হয়ে যায়, তখনই শঙ্কা জাগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ভবিষ্যৎ নিয়ে। অবশেষে সেই শঙ্কা সত্যি হলো। অনির্দিষ্টকালের জন্য স্থগিত হচ্ছে আইপিএলের ১৩তম আসর।

অবশ্য বিসিসিআইয়ের পক্ষ থেকে নিশ্চিত করে কিছু জানানো হয়নি। বিসিসিআই ফ্র্যাঞ্চাইজি ও ব্রডকাস্টারদের বরাত দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই বিষয়টি জানিয়েছে। তারা জানায়, স্থগিত হলেও বাতিল হচ্ছে না আইপিএলের ত্রয়োদশ আসর। পরিস্থিতি স্বাভাবিক হলে আয়োজন করা হবে ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্টটি।

সারা বিশ্বে করোনাভাইরাসের দাপট বেড়েই চলেছে। একই অবস্থা ভারতেও। দেশটিতে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে আগামী ৩ মে পর্যন্ত। এ ঘোষণা আসার পরই আইপিএলের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চিয়তা দেখা দেয়।

একটি ফ্র্যাঞ্চাইজির কর্মকর্তা পিটিআইকে বলেন, ‘হ্যাঁ, বিসিসিআই ফ্র্যাঞ্চাইজি ও ব্রডকাস্টারদের জানিয়েছে আইপিএল অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত হওয়ার বিষয়টি। তবে তারা আশা করছে, পরিস্থিতি স্বাভাবিক হলে বছরের শেষ দিকে আইপিএল আয়োজন করা হবে।’

এর আগে বর্তমান পরিস্থিতিতে আপতত আইপিএল ভুলে যেতে বলছেন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে  আইপিএল নিয়ে সৌরভ বলেছিলেন, ‘আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। এই মুহূর্তে কিছু বলতে পারছি না। বিমানবন্দর বন্ধ, লোকজন ঘরে বন্দি। কেউ কোথাও যেতে পারছে না। এখন খেলোয়াড় পাবেন কীভাবে, তারা আসবে কীভাবে। এ মুহূর্তে বিশ্বের কোথাও কোনো খেলার অনুকূল পরিস্থিতি নেই, আইপিএল ভুলে যান।’

সারা বিশ্বে এখন পর্যন্ত ২০ লাখ এক হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত। মৃতের সংখ্যা এক লাখ ৩০ হাজার ছাড়িয়েছে। একই অবস্থা ভারতেও। দেশটিতে ১১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত। মারা গেছে ৩৯৩ জন মানুষ।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT