তাজা বার্তা | logo

৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

প্রযুক্তির সাহায্যে কারাতে টুর্নামেন্ট!

প্রকাশিতঃ এপ্রিল ১৫, ২০২০, ১৫:০১

প্রযুক্তির সাহায্যে কারাতে টুর্নামেন্ট!

করোনাভাইরাসের প্রভাবে বিশ্বজুড়ে সব খেলায় কার্যত বন্ধ হয়ে গেছে। করোনার ধাক্কায় বল গড়াচ্ছে না কোনো মাঠেই। টোকিও অলিম্পিক গেমস এক বছরের জন্য পিছিয়ে গেছে। পিছিয়ে গেছে ইউরো কাপ, কোপা আমেরিকার মতো টুর্মামেন্টও। স্থগিত হয়ে গেছে ফরাসি ওপেন, উইম্বলডনের মতো গ্র্যান্ডস্ল্যাম আসর। এমন পরিস্থিতিতেও প্রযুক্তির সাহায্য নিয়ে একটি কারাতে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে গেল।

এই সময়ে একটি প্রতিযোগিতা আয়োজন করে বেশ আলোচনার জন্ম দিয়েছেন আয়োজকরা। প্রথমবার ই-কাতা কারাতে চ্যাম্পিয়নশিপ আয়োজন হয়েছে ভারতে। গজুকাই তাকুজি কানবুকান ও কারাতে অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের অধীনে আরো কয়েকটি সংস্থা এই প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতার অন্যতম উদ্যোক্তা শেনসি দীপক কুমার।

করোনার এই কঠিন সময়ে সবাই যখন ঘরবন্দি, তখন সময় নষ্ট না করে সেই সময়টাকে কাজে লাগিয়ে ঘরবন্দি মানুষকে ফিট রাখতেই এই উদ্যোগ নিয়েছে তারা। অ্যাপের মধ্যেমে লাইভে প্রতিযোগীরা পারফর্ম করেন।

সারা বিশ্বে এখন পর্যন্ত ২০ লাখে বেশি মানুষ করোনায় আক্রান্ত। মৃতের সংখ্যা এক লাখ ৩০ হাজার ছাড়িয়েছে। একই অবস্থা ভারতেও। দেশটিতে ১১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত। মারা গেছে এক হাজারের বেশি মানুষ।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT