তাজা বার্তা | logo

৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কয়েদিদের জন্য করোনা প্রতিরোধ সামগ্রী দিলেন মাশরাফী

প্রকাশিতঃ এপ্রিল ১৩, ২০২০, ১৪:০৮

কয়েদিদের জন্য করোনা প্রতিরোধ সামগ্রী দিলেন মাশরাফী

নড়াইল জেলা কারাগারের কয়েদিদের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও  নড়াইল-২ আসনের সংসদ সদস্য  মাশরাফী বিন মোর্ত্তজা।

গতকাল রোববার দুপুরে নড়াইল জেলা কারাগারের কয়েদিদের জন্য ২০০ পিস হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, গ্লাভস ও সাবান জেলসুপার মো. মুজিবুল হকের কাছে তুলে দেন মাশরাফী।

এ ব্যাপারে মাশরাফী বলেন, ‘কয়েদিরা তাদের কর্মের জন্য সাজা ভোগ করলেও তাদের প্রটেকশন দেওয়াটা জরুরি। সে জন্য এই ব্যবস্থা নেওয়া। তারা এখান থেকে বের হয়ে যাতে নিরাপদে থাকতে পারে, সেটা আমাদের নিশ্চিত করতে হবে।’

এ সময় নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলার মো. সায়েম, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম অনিক, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৌমেন চন্দ্র বসু প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে মাশরাফীর উদ্যোগে ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু হয়েছে নড়াইলে। ‘সুস্থ সেবায় এই দুর্যোগে নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে’ এই স্লোগানকে সামনে রেখে গত ৫ এপ্রিল নড়াইলে মাশরাফীর বাড়ির সামনে এই কার্যক্রমের উদ্বোধন করেন তাঁর বাবা গোলাম মোর্ত্তজা স্বপন।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে নড়াইল সদর ও লোহাগড়া উপজেলার বিভিন্ন গ্রামে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম জেলার তৃণমূল মানুষকে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া হচ্ছে। ডা. দ্বীপ বিশ্বাস ও  তাঁর সহধর্মিণী ডা. স্বপ্না রানী সরকার এ চিকিৎসাসেবায় নেতৃত্ব দিচ্ছেন।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, ‘প্রাথমিক অবস্থায়  দুজন চিকিৎসক এই স্বাস্থ্য সেবা দিচ্ছেন। পরে আরো বিশেষজ্ঞ চিকিৎসক এবং ইউনিয়ন স্বাস্থ্য কর্মী যুক্ত হবেন।’ এই চিকিৎসা সেবা নিতে ০১৩১৪-৯৬৬৬৯৯ ও ০১৭৮৪-২৮৯৪৯৪ নম্বরে যোগাযোগ করতে বলা হয়।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT