তাজা বার্তা | logo

৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা টেস্টের পরই অনুশীলনে ফিরতে পারবেন মেসিরা

প্রকাশিতঃ মে ০২, ২০২০, ১৩:৫১

করোনা টেস্টের পরই অনুশীলনে ফিরতে পারবেন মেসিরা

করোনাভাইরাসের কারণে স্পেন ও ইতালিতে আপাতত খেলাধুলা বন্ধ। তবে প্রাণঘাতী এই ভাইরাসের প্রভাব কিছুটা কমায় আশা দেখাচ্ছে ইউরোপিয়ান ফুটবল। ইতালি ও স্পেন আগামী সপ্তাহ থেকে ফুটবলারদের অনুশীলনে ফেরার অনুমতি দিয়েছে।

সে ক্ষেত্রে প্রত্যেক ফুটবলারকে অনুশীলনের আগে কোভিড-১৯ পরীক্ষা করতে হবে। করোনা পরীক্ষার পরই মাঠের অনুশীলনে ফিরতে পারবেন লিওনেল মেসি-গ্রিজম্যানরা।

করোনাভাইরাসের কারণে মার্চে স্থগিত হওয়া ঘরোয়া ফুটবল মৌসুম আগামী জুনে শুরু করতে চায় স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষ। গত মঙ্গলবার স্পেনের লকডাউন শিথিল করার ঘোষণা দেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। সেইসঙ্গে খেলোয়াড়দের মাঠের অনুশীলনে ফেরার অনুমতিও দেন স্প্যানিশ প্রধানমন্ত্রী। এরপর গত বৃহস্পতিবার অনুশীলনের আগে করোনা পরীক্ষা করতে বলা হয়।

অনুশীলনের ক্ষেত্রে ফুটবলারদের চারটি ধাপ মানতে হবে। শুরুতে আগামী সোমবার থেকে ব্যক্তিগতভাবে অনুশীলনে ফিরতে পারবেন খেলোয়াড়রা। টানা এক সপ্তাহ নিজেদের মতো করে অনুশীলনের পর ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করতে হবে। এভাবে ধাপগুলো পার হতে হবে খেলোয়াড়দের। এই পুরো বিষয়টি পর্যবেক্ষণ করবে স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে অবশ্যই ক্লাবগুলোর মেডিকেল স্টাফ ও খেলোয়াড়দের করোনাভাইরাস পরীক্ষা করতে হবে। অনুশীলন শেষে মাঠে খেলা ফেরানোর নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT