তাজা বার্তা | logo

১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

লিগ ওয়ান চ্যাম্পিয়ন নেইমারদের পিএসজি

প্রকাশিতঃ মে ০১, ২০২০, ১৮:২৫

লিগ ওয়ান চ্যাম্পিয়ন নেইমারদের পিএসজি

করোনাভাইরাসের কারণে ফ্রান্সের সব ধরনের খেলাধুলার চলতি মৌসুম সমাপ্ত ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী এদুয়ার ফিলিপ। ফলে বাতিল হয়ে গেছে দেশটির দুই শীর্ষ লিগ ওয়ান ও লিগ টু-এর এবারের মৌসুম।

লিগ বাতিল হওয়ায় পয়েন্টের হিসাবে লিগ ওয়ানের চ্যাম্পিয়ন হয়েছে টেবিলের শীর্ষে থাকা প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। আর রানার্সআপ ঘোষণা করা হয়েছে মার্সেইকে। এ ছাড়া গতকাল বৃহস্পতিবার কনফারেন্স কলে দেওয়া বিবৃতিতে লিগ টু-এর চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে লরিয়েঁকে।

করোনাভাইরাসের প্রকোপে আগামী সেপ্টেম্বর পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট আয়োজনে নিষেধাজ্ঞা দিয়েছে ফ্রান্স সরকার। দর্শকশূন্য মাঠেও কোনো খেলা আয়োজন করা যাবে না।

এক বিবৃতিতে ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার ফিলিপ আগামী ১১ মে থেকে লডডাউন আইন কিছুটা শিথিল করার ঘোষণা দেন। সেইসঙ্গে জানিয়ে দেন ২০১৯-২০ মৌসুমের সব খেলা বাতিল করার কথা।

ফ্রান্স ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা আগামী ১৭ জুন চলতি মৌসুমের খেলা শুরু করার কথা ভেবেছিল। আর শেষ করতে চেয়েছিল ২৫ জুলাই। কিন্তু প্রধানমন্ত্রী সেই পরিকল্পনা বাতিল করে দিলেন।

বিষয়টি নিয়ে লিগ ওয়ানের দল পিএসজি চেয়ারম্যান নাসের আল-খেলাফাই সরকারের ঘোষণার পরে বলেন, ‘আমরা অবশ্যই ফ্রান্স সরকারের সিদ্ধান্তকে সম্মান করি। আমরা উয়েফা চুক্তি নিয়ে চ্যাম্পিয়নস লিগে বা যেখানেই অনুষ্ঠিত হোক, প্রতিযোগিতা করার পরিকল্পনা করেছি। যদি ফ্রান্সে খেলা সম্ভব না হয়, তবে আমরা আমাদের খেলোয়াড়দের জন্য সব শর্ত এবং আমাদের কর্মীদের নিরাপত্তার সাপেক্ষে বিদেশে আমাদের ম্যাচগুলো খেলব।’


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT