তাজা বার্তা | logo

২৫শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ | ৯ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত অ্যাথলেট জাহেদা আলী আর নেই

প্রকাশিতঃ মে ০১, ২০২০, ১৮:১৪

জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত অ্যাথলেট জাহেদা আলী আর নেই

জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ ও সংগঠক কাজী জাহেদা আলী আর নেই। গতকাল বৃহস্পতিবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা গেছেন তিনি। দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছিলেন সাবেক এই অ্যাথলেট।

জাহেদা আলী কিংবদন্তি ক্রীড়াব্যক্তিত্ব মরহুম কাজী আবদুল আলীমের বোন। ১৯৭৯ সালে জাতীয় ক্রীড়া পুরস্কার পেয়েছিলেন কাজী জাহেদা আলী।

জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই অ্যাথলেটের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এ ছাড়া বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর ও সাধারণ সম্পাদক আবদুর রকিব গভীর শোক প্রকাশ করেন।

১৯৪২ সালের ৩১ ডিসেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন জাহেদা আলী। ১৯৫৬ সাল থেকে অ্যাথলেটিকসের ইভেন্টগুলোতে কৃতিত্ব দেখিয়েছেন তিনি।

১৯৬০ সালে তৎকালীন পশ্চিম পাকিস্তানের লাহোর ও পেশোয়ারে অনুষ্ঠিত প্রাদেশিক খেলায় পূর্ব পাকিস্তান দলের হয়ে রিলেতে স্বর্ণপদক জয় করেন জাহেদা।

১৯৭৯ সালে রাশিয়ায় অনুষ্ঠিত প্রি-অলিম্পিক দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন জাহেদা। ১৯৮৫ সালে সাফ অ্যাথলেটিকস দলের ম্যানেজারও ছিলেন তিনি। এ ছাড়া ১৯৮২ থেকে ১৯৯২ সাল পর্যন্ত মহিলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ছিলেন সাবেক এই অ্যাথলেট।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT