তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সঠিক মানুষকে ত্রাণ সামগ্রী পৌঁছে দিন : প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ এপ্রিল ১৬, ২০২০, ১৭:৪৯

সঠিক মানুষকে ত্রাণ সামগ্রী পৌঁছে দিন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার তাঁর দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি জনপ্রতিনিধিদের রাজনৈতিক সম্পর্ক নির্বিশেষে সারা দেশের অভাবী মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী সরবরাহ করার নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘কে আমার ভোটার বা কে আমার ভোটার নয়, সেটি বিবেচনা করবেন না। যেসব সাধারণ জনগণ সমস্যায় রয়েছে, তাদের তালিকাভুক্ত করতে হবে। বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করে। কে কোন দলের তা বিবেচনা করার দরকার নেই।’

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা বিভাগের অন্তর্ভুক্ত নয়টি জেলার সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলার সময় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। বার্তা সংস্থা ইউএনবি এ খবর জানিয়েছে।

নয়টি জেলা হচ্ছে- ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ।

শেখ হাসিনা বলেন, ‘আরো ৫০ লাখ মানুষকে রেশন কার্ড সরবরাহের জন্য তালিকাভুক্ত করা হবে, যাতে তারা ১০ টাকা কেজি দরের চাল পেতে পারে। বর্তমানে ৫০ লাখ মানুষের কাছে ১০ টাকা কেজি দরের চাল পাওয়ার জন্য রেশন কার্ড রয়েছে। আমরা আরো ৫০ লাখ মানুষের জন্য জন্য রেশন কার্ড প্রস্তুত করার সিদ্ধান্ত নিয়েছি। সরকার সব শ্রেণি-পেশার মানুষকে সহায়তা প্রদান করে।’

আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা তাঁর দলের নেতা-কর্মীদের প্রত্যেক ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে পৃথক ত্রাণ বিতরণ কমিটি গঠনের নির্দেশ দিয়ে বলেন, প্রশাসনকে দরিদ্র মানুষের মধ্যে ত্রাণ দিতে সহায়তা করতে হবে।

‘আমাদের প্রশাসন ও পুলিশ তালিকা তৈরির জন্য রয়েছে। আপনারাও (দলীয় নেতা-কর্মী) তালিকা তৈরি করবেন এবং তাদের (প্রশাসন ও পুলিশ) সহায়তা করবেন, যাতে কেউ বাদ না পড়ে এবং ত্রাণ ও সাহায্য সামগ্রী সঠিক মানুষের কাছে পৌঁছায়,’ যোগ করেন প্রধানমন্ত্রী।

করোনাভাইরাস মহামারির ফলে সৃষ্ট সংকটের সময়ে সঠিক মানুষের কাছে ত্রাণ ও অন্যান্য সহায়তা পৌঁছে দিতে স্থানীয়দের সম্পৃক্ত করতে প্রশাসনকে নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

ত্রাণ বিতরণে কোনো প্রকার অনিয়ম ও দুর্নীতি সহ্য করা হবে না বলে সতর্ক করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ডা. আহমদ কায়কাউসের সঞ্চালনায় অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এবং অন্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT