তাজা বার্তা | logo

১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নথি জালিয়াতি, ছাত্রলীগের নেতার জবানবন্দি

প্রকাশিতঃ মে ১৫, ২০২০, ১৯:১৩

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নথি জালিয়াতি, ছাত্রলীগের নেতার জবানবন্দি

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নথি জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহসভাপতি (বহিষ্কৃত) তরিকুল ইসলাম মুমিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আজ শুক্রবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইয়াসমিন আরার আদালতে তিনি এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) ফরিদ বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন। তিনি বলেন, আজ ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম উর রশীদ মুমিনকে আদালতে হাজির করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এই জবানবন্দি রেকর্ড করে আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে ৮ মে মুমিনসহ তিনজনের চার দিন করে রিমান্ডের আদেশ দিয়েছিলেন আদালত। এর পরে আবারও দুদিনের রিমান্ডে পাঠানো হয়। আজ রিমান্ড শেষ হলে তাঁকে আদালতে হাজির করা হয়।

এদিকে, এ মামলায় রিমান্ডের সময় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফরহাদ ও বিনিয়োগ বোর্ডের কর্মচারী নাজিমউদ্দিন দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের অফিস সহকারী ফাতেমাও গ্রেপ্তারের পর দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। তাঁরা এখন কারাগারে আটক আছেন।

এজাহার থেকে জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৭ মোহাম্মদ রফিকুল আলম বাদী হয়ে গত ৫ মে তরিকুল, ফাতেমা ও ফরহাদকে আসামি করে মামলা করেন। মামলায় তরিকুলকে ভোলা থেকে গ্রেপ্তার করা হয়।

পরে তাঁকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT