তাজা বার্তা | logo

১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ত্রাণের জন্য হাহাকার চলছে : রিজভী

প্রকাশিতঃ এপ্রিল ১৪, ২০২০, ১৯:৩৬

ত্রাণের জন্য হাহাকার চলছে : রিজভী

ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের লুটপাটের কারণেই সারা দেশে ত্রাণ নিয়ে হাহাকার চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ মঙ্গলবার সকালে রাজধানীতে ‘ফিউচার অব বাংলাদেশ’ নামক সংগঠনের উদ্যোগে ঘরে ঘরে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়ার এক কর্মসূচির উদ্বোধন করতে গিয়ে রিজভী এই অভিযোগ করেন।

রাজারবাগে ইস্টার্ন পয়েন্টের কাছে একটি বাসার সামনে এই অনুষ্ঠান হয়। ফয়সাল সালামের নেতৃত্বাধীন এই সংগঠনটি সারা দেশের বিভাগীয় পর্যায়ে দুস্থদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দেওয়ার কর্মকাণ্ড গ্রহণ করেছে। পরে সামাজিক দূরত্ব বজায় রেখে কয়েকজনকে ত্রাণ দেন রিজভী। এ সময় উপস্থিত ছিলেন ‘ফিউচার অব বাংলাদেশ‘-এর সাধারণ সম্পাদক শওকত আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক মাজেদ বিন হাসান, কে জি সেলিম, সদস্য নাহিদ রহমান পুতুল, রবিকুল হাবিব প্রমুখ।

রুহুল কবির রিজভী বলেন, ‘আজকে সরকারি যে ত্রাণ, এই ত্রাণ আত্মাসাৎ হয়ে যাচ্ছে। কাদের দ্বারা? এই সরকারি দলের লোকদের দ্বারা। হাহাকার করছে খুলনার রেল স্টেশনের শ্রমিকরা একটু ত্রাণের জন্য। কুয়েত মৈত্রী হাসপাতালের নার্সরা খাবার পাচ্ছে না। অথচ ক্ষমতাসীন দলের লোকজনদের বাড়িতে চাল বোঝাই হয়ে যাচ্ছে। কার চাল? জনগণের চাল। তাদের টাকায় কেনা চাল।’

সরকারের ব্যর্থতা তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, ‘যখন সব মহল থেকে বলা হচ্ছে যে, সমন্বিত উদ্যোগের মাধ্যমে এই মহামারি মোকাবিলা করতে হবে। তখন আমরা দেখতে পাচ্ছি যে, সরকার একগুয়েমি করছে। একতরফাভাবে কাজ করতে গিয়ে শুধু নিজের দলের লোকজনদের পেট ভরানোর কাজটা গত ১০ বছর ধরে যেভাবে করেছে এখন সেটাই করছে। যখন মানুষ রাস্তায় মরে পড়ে থাকছে, মানুষ একটু খাবারের জন্য হাহাকার করছে। রেলস্টেশনে, পথে-ঘাটে ত্রাণের আশায় মানুষ দিনের দিন সেখানে গ্রীষ্মের প্রখর রোদের মধ্যে অপেক্ষা করেও তারা ত্রাণ পাচ্ছে না। সেখানে ত্রাণ লুটপাট হয়ে যাচ্ছে। এভাবে একটা দেশ চলতে পারে না। আমরা এখনো বলছি যে, জনগণের এই দুর্দশা লাঘব করার জন্য সবাইকে একসঙ্গে এগিয়ে এসে কাজ করতে হবে।

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের পর্যাপ্ত প্রস্তুতি এখনো নেই উল্লেখ করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ‘আমরা দেখছি, স্বাস্থ্যকর্মী, ডাক্তার তাদের ছাঁটাই করা হচ্ছে। কেন করা হচ্ছে? বিভিন্ন অজুহাত তুলে এই ছাঁটাই করা হচ্ছে।অথচ ডাক্তারদের নিরাপত্তার বিধান করছে না, নার্সদের নিরাপত্তা বিধান করছে না। তারা খেতে পারছে না। বিশ্বব্যাপী এই মহামারির তাণ্ডব, যে প্রাদুর্ভাব- এটা মোকাবিলা করা সম্ভব নয়।’


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT