তাজা বার্তা | logo

৩০শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৪ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

এশিয়ার বিভিন্ন দেশে অভ্যন্তরীণ বিমান চলাচল শুরু

প্রকাশিতঃ এপ্রিল ৩০, ২০২০, ২৩:৩৭

এশিয়ার বিভিন্ন দেশে অভ্যন্তরীণ বিমান চলাচল শুরু

মহামারি করোনাভাইরাসের প্রকোপে থমকে গেছে পৃথিবী। বিশ্বের নানা প্রান্তের মানুষের এখন একটাই চিন্তা কবে সবকিছু স্বাভাবিক হবে? কবে আবার আগের মতো জীবন-যাপনে ফিরে যাওয়া যাবে?

দিনের পর দিন ঘরবন্দি থেকে বিপর্যস্ত হয়ে পড়েছে মানুষের স্বাভাবিক জীবন। চাইলেই কেউ আর আগের মতো ঘর থেকে বের হতে পারছে না বা একসঙ্গে অনেক মানুষ সমবেত হতে পারছে না।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বিশ্বব্যাপী বিশেষজ্ঞদের পরামর্শেই লোকজনকে ঘরে থাকতে বলা হয়েছে। একই সঙ্গে সামাজিক দূরত্ব মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে।

তবে এরই মধ্যে অনেক দেশই স্বাভাবিক কাজকর্মে ফিরতে শুরু করেছে। বিভিন্ন দেশে লকডাউন শিথিল করা হচ্ছে, নানা ধরনের কড়াকড়িও তুলে নেওয়া হচ্ছে।

এশিয়ার বিভিন্ন দেশে এরই মধ্যে অভ্যন্তরীণ বিমান চলাচল শুর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চীন, ভিয়েতনাম, মালয়েশিয়া, থাইল্যান্ড এবং অস্ট্রেলিয়া পুণরায় অভ্যন্তরীণ বিমান চলাচল শুরু করতে যাচ্ছে। বেশ কিছু দেশে এরই মধ্যে অভ্যন্তরীণ বিমান চলাচল শুরু হয়েছে। তারা অভ্যন্তরীণ ফ্লাইট আরো বাড়াবে।

৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রাদুর্ভাব হওয়া এই প্রাণঘাতী ভাইরাস এখন বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ৩২ লাখ ২১ হাজার ২৯ জন। করোনায় প্রাণ হারিয়েছে ২ লাখ ২৮ হাজার ২৫২ জন। অপরদিকে, করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৫ হাজার ৭৯ জন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT