তাজা বার্তা | logo

১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

অলিভিয়ার ‘দৌড়’ চ্যালেঞ্জে স্বাস্থ্যকর্মীদের জন্য ৬০ লাখ পাউন্ড!

প্রকাশিতঃ এপ্রিল ৩০, ২০২০, ১৫:২০

অলিভিয়ার ‘দৌড়’ চ্যালেঞ্জে স্বাস্থ্যকর্মীদের জন্য ৬০ লাখ পাউন্ড!

খুবই সোজাসাপ্টা চ্যালেঞ্জ। পাঁচ কিলোমিটার দূরত্ব দৌড়ান আর জাতীয় স্বাস্থ্যসেবা বিভাগে পাঁচ পাউন্ড দান করুন, আর পাঁচজনকে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্যাগ করুন, তারাও যাতে একই কাজটি করেন। করোনাভাইরাসের আঘাতে পর্যুদস্ত যুক্তরাজ্যের স্বাস্থ্য খাতকে সহযোগিতা করতে সামাজিক যোগাযোগমাধ্যমে সবার উদ্দেশে এমন খোলা চ্যালেঞ্জ ছুড়ে দেন ২৭ বছর বয়সী ব্রিটিশ তরুণী অলিভিয়া স্ট্রং।

মাত্র পাঁচ হাজার পাউন্ড সংগ্রহের লক্ষ্য নিয়ে পোস্ট দিলে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ৬০ লাখ পাউন্ডে দাঁড়িয়েছে। চ্যালেঞ্জটি সবচেয়ে বেশি ছড়িয়েছে ইনস্টাগ্রামে। ওই তরুণী সবাইকে ধন্যবাদ জানিয়ে আপাতত চ্যালেঞ্জটি শেষ করতে বলেছেন। সংগৃহীত অর্থের পুরোটাই যুক্তরাজ্যের স্বাস্থ্য খাতে দাতব্য কাজে ব্যয় করা হবে। সংবাদমাধ্যম মেট্রো ও সিএনবিসি এ খবর জানিয়েছে।

সামাজিক দূরত্বের নিয়ম মেনে দৌড়ে, পায়ে হেঁটে বা সাইকেল চালিয়ে নিজের ছবি বা ভিডিও পোস্ট করে পাঁচ পাউন্ড দেওয়ার কথা জানিয়ে পাঁচজনকে ট্যাগ করছেন সবাই। সংকটকালীন এ চ্যালেঞ্জে যোগ দিয়েছেন ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্সেস ইউজেনি থেকে শুরু করে স্যার মো ফারাহ, কৌতুক ব্যক্তিত্ব জিমি কার, সাঁতারু রেবেকা অ্যাডলিংটন ও অ্যাথলেট জেসিকা এনিস-হিলের মতো তারকা ব্যক্তিরাও।

যুক্তরাজ্যের এডিনবরার প্রামাণ্য চলচ্চিত্র নির্মাতা অলিভিয়া স্ট্রং রাতারাতি আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছেন। অনলাইনে অফলাইনে তাঁর প্রশংসায় ভাসছে সবাই।

সংবাদমাধ্যমকে অলিভিয়া স্ট্রং বলেন, ‘ন্যাশনাল হেলথ সার্ভিসের লোকজন অক্লান্ত পরিশ্রম করছেন। আমরা তাঁদের পাশে দাড়াতে চাই। আর পাঁচ কিলোমিটার হাঁটলে বা দৌড়াতে পারলে সেটাকেও একটা অর্জন হিসেবে নিতে পারব আমরা। এমন চিন্তা থেকে চ্যালেঞ্জটি দেই। এত মানুষ এগিয়ে আসছেন দেখে খুবই ভালো লাগছে।’

এদিকে এ পর্যন্ত যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এক লাখ ৬৫ হাজার ২২১ জন। আর এদের মধ্যে মারা গেছে ২৬ হাজার ৯৭ জন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT