তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত ৬৭, আক্রান্ত ১৭১৮ জন

প্রকাশিতঃ এপ্রিল ৩০, ২০২০, ১৩:৪৫

২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত ৬৭, আক্রান্ত ১৭১৮ জন

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৬৭ জনের। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে এক হাজার ৭১৮ জন। সব মিলিয়ে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ছাড়িয়ে গেছে। মৃত্যু হয়েছে এক হাজার ৭৪ জনের। মোট আক্রান্তের মধ্যে সুস্থ হয়ে উঠেছে আট হাজার ৩২৫ জন। বর্তমানে ভারতে করোনাভাইরাসের অ্যাক্টিভ কেস রয়েছে ২৩ হাজার ৬৫১টি। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ খবর জানানো হয়েছে।

ভারতে সবচেয়ে বেশি করোনায় আক্রান্তের খোঁজ মিলেছে মহারাষ্ট্রে। মহারাষ্ট্রে করোনার সংক্রমণ ঘটেছে ৯ হাজার ৯১৫ জনের। গতকাল বুধবার একলাফে সেখানে সংক্রামিত হয়েছে ৫৯৭ জন। বুধবারেই মহারাষ্ট্রে মারা গেছে ৩২ জন। সব মিলিয়ে মহারাষ্ট্রে করোনায় মৃত বেড়ে হলো ৪৩২ জন।

তবে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষবর্ধন জানিয়েছেন, ভারতে দ্বিগুণ হারে করোনার বৃদ্ধি কিছুটা নিম্নমুখী। তিনি বলেন, মে মাসের মধ্যেই দেশীয় করোনাভাইরাস পরীক্ষার কিট উৎপাদন শুরু হবে ভারতে। পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে, আগামী ৪ মে থেকে লকডাউনের নতুন নির্দেশিকা কার্যকর হবে। আর সে নির্দেশিকায় একাধিক জেলার ক্ষেত্রে ছাড় দেওয়া হবে।

এদিকে গতকাল বুধবার লকডাউন নিয়ে একটি বৈঠক হয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। সে বৈঠকে জানানো হয়, ভারতে লকডাউনের ফলে করোনা পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে। তবে আগামী ৩ মে পর্যন্ত লকডাউন কঠোরভাবে মেনে চলার কথা বলা হয়েছে। তবে গতকাল বুধবার ভারতে আটকে পড়া পরিযায়ী শ্রমিক, শিক্ষার্থী ও পর্যটকদের এক রাজ্য থেকে অন্য রাজ্যে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT