তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

যুক্তরাজ্যে একদিনে মৃতের সংখ্যায় যোগ হলো ৪৪১৯ জন

প্রকাশিতঃ এপ্রিল ৩০, ২০২০, ১৩:৩০

যুক্তরাজ্যে একদিনে মৃতের সংখ্যায় যোগ হলো ৪৪১৯ জন

নভেল করোনাভাইরাসে মৃত্যুর মিছিল শুরু হওয়ার পর যুক্তরাজ্যে গতকাল বুধবার একদিনে মৃতের সংখ্যা বাড়ল চার হাজার ৪১৯ জন। এতে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৯৭ জনে। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর প্রথমবারের মতো হাসপাতালের বাইরে কিংবা কেয়ার হোমে চিকিৎসাধীন অবস্থায় মৃত মানুষের সংখ্যা যোগ করা হয়েছে। এর আগে সরকার শুধু হাসপাতালে ভর্তি থাকা করোনা পজেটিভ হয়ে মৃতদের সংখ্যা গণনা করেছিল।

সংবাদমাধ্যম মেট্রো জানিয়েছে, গতকাল বুধবার পর্যন্ত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে মৃতের সংখ্যা ৬০৮ জন। কিন্তু পাবলিক হেলথ ইংল্যান্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, দেশটিতে করোনা মহামারি রূপ নেওয়ার পর থেকে তিন হাজার ৮১১ জন মৃতের সংখ্যা গণনা করা হয়নি। এদের ৭০ শতাংশের মৃত্যু হয়েছিল হাসপাতালে বাইরে। আর ৩০ শতাংশের মৃত্যু হয়েছিল হাসপাতালে।

ডাউনিং স্ট্রিটে প্রতিদিনের তথ্য দেওয়ার সময় গতকাল পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব বলেন, যুক্তরাজ্যে এখন পর্যন্ত আট লাখ ১৮ হাজার ৫৩৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। গতকাল বুধবার ৫২ হাজার ৪১৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত এক লাখ ৬৫ হাজার ২২১ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। অন্যদিকে গতকাল বুধবার যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে চার হাজার ৭৬ জন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT