তাজা বার্তা | logo

১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভারতে করোনায় আক্রান্ত প্রায় ২৮ হাজার, মোট মৃত ৮২৭

প্রকাশিতঃ এপ্রিল ২৭, ২০২০, ১৮:১৮

ভারতে করোনায় আক্রান্ত প্রায় ২৮ হাজার, মোট মৃত ৮২৭

ভারতে ফের বাড়ল করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে এক হাজার ৩৯৬ জন। আর মারা গেছে ৪৮ জন। যার ফলে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হিসাব অনুযায়ী মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ২৭ হাজার ৮৯২ জন। মোট মৃতের সংখ্যা ৮৭২ জন। যার মধ্যে অবশ্য সুস্থ হয়ে উঠেছে ছয় হাজার ১৮৫ জন। ভারতে বর্তমানে করোনায় অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৮৩৫ জন।

শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে, ভারতের মহারাষ্ট্র রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। মৃতের দিক থেকেও এগিয়ে এ রাজ্য। এরপরই রয়েছে গুজরাট, দিল্লি ও রাজস্থান। চতুর্থ স্থানে রয়েছে মধ্যপ্রদেশ, তারপর রয়েছে তামিলনাড়ু।

এদিকে, পশ্চিমবঙ্গেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬১ জন। মৃত বেড়ে ২০ জন।

চলতি সপ্তাহেই শেষ হচ্ছে ভারতে দ্বিতীয় দফার লকডাউন। তার আগে আজ সোমবার ভারতের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের একবার ভিডিও কনফারেন্সে বৈঠকে বসছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতে লকডাউন শুরুর পর থেকে এ নিয়ে চতুর্থবার বৈঠকে বসছেন মোদি। এদিনের বৈঠকে লকডাউন পরবর্তী পর্যায় নিয়ে আলোচনা হতে পারে বলে জানা গেছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT