তাজা বার্তা | logo

১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা থেকে সেরে উঠেছে ৮ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ

প্রকাশিতঃ এপ্রিল ২৬, ২০২০, ১১:৪৬

করোনা থেকে সেরে উঠেছে ৮ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ

বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ২৯ লাখ ২১ হাজার ২০১ জন। তাদের মধ্যে বর্তমানে ১৮ লাখ ৮০ হাজার ৯৪২ জন চিকিৎসাধীন এবং ৫৭ হাজার ৮৬৩ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে আট লাখ ৩৬ হাজার ৯৭০ জন সুস্থ হয়ে উঠেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে এক লাখ ১৮ হাজার ১৬২ জন, স্পেনে ৯৫ হাজার ৭০৮ জন, চীনের মূল ভূখণ্ডে ৭৭ হাজার ৩৯৪, ইরানে ৬৮ হাজার ১৯৩, ইতালিতে ৬৩ হাজার ১২০ এবং ফ্রান্সে ৪৪ হাজার ৫৯৪ জন সুস্থ হয়ে উঠেছে।

এ ছাড়া তুরস্কে ২৫ হাজার ৫৮২ জন, সুইজারল্যান্ডে ২১ হাজার ৩০০, কানাডায় ১৬ হাজার ৪২৫, অস্ট্রিয়ায় ১২ হাজার ১০৩, বেলজিয়ামে ১০ হাজার ৪১৭, দক্ষিণ কোরিয়ায় আট হাজার ৭১৭, অস্ট্রেলিয়ায় পাঁচ হাজার ৫২৩ ও মালয়েশিয়ায় তিন হাজার ৭৬২ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং দুই লাখ তিন হাজার ২৮৯ জন রোগী মারা গেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT