তাজা বার্তা | logo

৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ইতালিতে কমেছে করোনায় আক্রান্তের সংখ্যা

প্রকাশিতঃ এপ্রিল ২১, ২০২০, ১২:৪৫

ইতালিতে কমেছে করোনায় আক্রান্তের সংখ্যা

ইতালিতে করোনাভাইরাস সংক্রমণের পর প্রথমবারের মতো কমেছে সরকারিভাবে চিহ্নিত আক্রান্ত ব্যক্তির সংখ্যা। এর আগে গতকাল সোমবার পর্যন্ত হাসপাতালে বা নিজ বাড়িতে চিকিৎসাধীন ব্যক্তির সংখ্যা ছিল এক লাখ ৮ হজার ২৩৭ জন। যা এর আগের দিন রোববারের তুলনায় ২০ জন কম। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।
এদিকে, করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা খুব কম পরিমাণে হ্রাস পেলেও, একে ইতিবাচক হিসেবেই দেখছে কর্তৃপক্ষ।

ইতালির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেলি সাংবাদিকদের বলেন, ‘প্রথমবারের মতো আমরা একটি নতুন ইতিবাচক উন্নয়ন দেখতে পাচ্ছি। সক্রিয় করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা হ্রাস পেয়েছে।’

বর্তমানে মোট করোনায় আক্রান্তের সংখ্যায় বিশ্বে তৃতীয় স্থানে রয়েছে ইতালির অবস্থান। যুক্তরাষ্ট্র ও স্পেনের পরই ইতালিতে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

ইতালিতে এরই মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়েছে। তবে যারা বাড়িতে বা স্বাস্থ্য সেবা সুবিধায় মারা গেছে, সরকারিভাবে মৃতের তালিকায় তাদের অন্তর্ভুক্ত করা হয়নি। আর সেজন্য মনে করা হচ্ছে, ইতালিতে সরকারি হিসাবের চেয়ে প্রকৃত মৃতের সংখ্যা আরো বেশি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ইতালিতে মোট করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা এক লাখ ৮১ হাজার ২২৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ৪৮ হাজার ৮৭৭ জন।

এদিকে, বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৭০ হাজার ৪২৫ জনে। এ ছাড়া মোট আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৮১ হাজার ৪৫ জন। এর মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ছয় লাখ ৪৬ হাজার ৮০৯ জন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT