তাজা বার্তা | logo

৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা থেকে সেরে উঠেছে প্রায় সাড়ে ৬ লাখ মানুষ

প্রকাশিতঃ এপ্রিল ২১, ২০২০, ১২:৪২

করোনা থেকে সেরে উঠেছে প্রায় সাড়ে ৬ লাখ মানুষ

বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ২৪ লাখ ৮১ হাজার ২৮৭ জন। তাদের মধ্যে বর্তমানে ১৬ লাখ ৬৩ হাজার ৯৯৭ জন চিকিৎসাধীন এবং ৫৬ হাজার ৭৬৬ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে ছয় লাখ ৪৬ হাজার ৮৫৪ জন সুস্থ হয়ে উঠেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে থেকে স্পেনে সেরে উঠেছে ৮০ হাজার ৫৮৭ জন। চীনের মূল ভূখণ্ডে ৭৭ হাজার ১২৩, যুক্তরাষ্ট্রে ৭২ হাজার ৩৭৯, ইরানে ৫৯ হাজার ২৭৩, ইতালিতে ৪৮ হাজার ৮৭৭ এবং ফ্রান্সে ৩৭ হাজার ৪০৯ জন সুস্থ হয়ে উঠেছে।

এ ছাড়া সুইজারল্যান্ডে ১৮ হাজার ৬০০ জন, তুরস্কে ১৩ হাজার ৪৩০, কানাডায় ১২ হাজার ৫৮৬, অস্ট্রিয়ায় ১০ হাজার ৬৩১, বেলজিয়ামে আট হাজার ৮৯৫, দক্ষিণ কোরিয়ায় আট হাজার ২১৩, অস্ট্রেলিয়ায় চার হাজার ২৫৮ ও মালয়েশিয়ায় তিন হাজার ২৯৫ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং এক লাখ ৬৫ হাজার ৫৮ জন রোগী মারা গেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT