তাজা বার্তা | logo

৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সামাজিক দূরত্ব মেনে ইসরায়েলের রাজধানীতে বিক্ষোভ

প্রকাশিতঃ এপ্রিল ২০, ২০২০, ১৮:৫০

সামাজিক দূরত্ব মেনে ইসরায়েলের রাজধানীতে বিক্ষোভ

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। মহামারি এ ভাইরাসে বিশ্বের একমাত্র ইহুদী রাষ্ট্র ইসরায়েলের অবস্থাও বেশ খারাপ। এদিকে এমন আতঙ্কের মাঝেই দেশটিতে প্রায় ৬ ফিট দূরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর বিপক্ষে বিক্ষোভ করেছে প্রায় দুই হাজার মানুষ।

সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে জানিয়েছে, রোববার রাজধানী তেল আবিবের রাবিন স্কয়ারে এই বিক্ষোভ সংঘটিত হয়। বিক্ষোভকারীরা বলেন, নেতানিয়াহু এবং তাঁর প্রতিদ্বন্দ্বী বেনি গ্যান্টজ ইসরায়েলের গণতন্ত্র ধ্বংসের জন্য উঠেপড়ে লেগেছেন। তারা আরো বলেন, এই দুজনের মধ্যে কে সরকার গঠন করবে তা নিয়েই নিজেরা লড়াইয়ে নেমেছেন।

এদিকে করোনাভাইরাসের মাঝে এই বিক্ষোভে অংশগ্রহণকারীরা কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম মেনে চলেছে। তাদের প্রত্যেকের মুখে মাস্ক ছিল ও হাতে ছিল কালো পতাকা। প্রত্যেক বিক্ষোভকারী একে অপরের থেকে অন্তত ছয় ফুট দূরত্বে দাঁড়িয়ে বিক্ষোভ করেছে।

উল্লেখ্য, ইসরায়েলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৬৫৪ জন। এদের মাঝে মৃত্যুবরণ করেছে ১৭৩ জন। সুস্থ হয়ে ফিরেছে ৩ হাজার ৮৭২ জন। সারাবিশ্বে এখন পর্যন্ত ২৪ লাখেরও বেশি মানুষ মারণ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যুবরণ করেছে এক লাখ ৬৫ হাজারের উপরে মানুষ।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT