তাজা বার্তা | logo

৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৬৩ হাজার পার

প্রকাশিতঃ এপ্রিল ২০, ২০২০, ০৭:৩৯

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৬৩ হাজার পার

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েই চলেছে। আজ রোববার রাতে মৃতের সংখ্যা বেড়ে এক লাখ ৬৩ হাজার পার করেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ২৩ লাখ ৭৩ হাজার ৮৮ জন। তাদের মধ্যে বর্তমানে ১৫ লাখ ৯৭ হাজার ১৩ জন চিকিৎসাধীন এবং ৫৪ হাজার ৩৬৭ জন (৪ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ছয় লাখ ১২ হাজার ৪১৪ জন সুস্থ হয়ে উঠেছে এবং এক লাখ ৬৩ হাজার ৬৬১ জন রোগী মারা গেছে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এদিকে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরো সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ৯১ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৩১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট দুই হাজার ৪৫৬ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) করোনাভাইরাস-সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন। তিনি বলেন, এ পর্যন্ত মোট ২৩ হাজার ৮২৫ জনের করোনার পরীক্ষা সম্পন্ন হয়েছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT