তাজা বার্তা | logo

৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা থেকে সেরে উঠেছে প্রায় ৬ লাখ মানুষ

প্রকাশিতঃ এপ্রিল ১৯, ২০২০, ১৫:৪৪

করোনা থেকে সেরে উঠেছে প্রায় ৬ লাখ মানুষ

বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ২৩ লাখ ৩০ হাজার ৯৮৭ জন। তাদের মধ্যে বর্তমানে ১৫ লাখ ৭৩ হাজার ৪০ জন চিকিৎসাধীন এবং ৫৫ হাজার ২৬৫ জন (৪ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে পাঁচ লাখ ৯৭ হাজার ১৮৯ জন সুস্থ হয়ে উঠেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে চীনের মূল ভূখণ্ডে সেরে উঠেছে ৭৭ হাজার ৬২ জন। স্পেনে ৭৪ হাজার ৭৯৭, যুক্তরাষ্ট্রে ৬৮ হাজার ২৮৫, ইরানে ৫৫ হাজার ৯৮৭, ইতালিতে ৪৪ হাজার ৯২৭ এবং ফ্রান্সে ৩৫ হাজার ৯৮৩ জন সুস্থ হয়ে উঠেছে।

এ ছাড়া সুইজারল্যান্ডে ১৭ হাজার ১০০ জন, কানাডায় ১১ হাজার ২০৭, তুরস্কে ১০ হাজার ৪৫৩, অস্ট্রিয়ায় ১০ হাজার ২১৪, বেলজিয়ামে আট হাজার ৩৪৮, দক্ষিণ কোরিয়ায় আট হাজার ৪২, অস্ট্রেলিয়ায় চার হাজার ১৬৭ ও মালয়েশিয়ায় তিন হাজার ১০২ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং এক লাখ ৬০ হাজার ৭৫৮ জন রোগী মারা গেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT