তাজা বার্তা | logo

৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

পিৎজা ডেলিভারি বয়ের শরীরে করোনা, ৭২ পরিবার কোয়ারেন্টিনে

প্রকাশিতঃ এপ্রিল ১৬, ২০২০, ১৭:৫৫

পিৎজা ডেলিভারি বয়ের শরীরে করোনা, ৭২ পরিবার কোয়ারেন্টিনে

ভারতের দিল্লিতে এক পিৎজা ডেলিভারি এজেন্ট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ওই ডেলিভারি বয়ের সংস্পর্শে আসা ৭২টি পরিবারকে কোয়ারেন্টিন করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়াসহ একাধিক গণমাধ্যম জানিয়েছে, অসুস্থ হওয়ার আগে ১৯ বছর বয়সী ওই ডেলিভারি এজেন্ট  গত রোববার দক্ষিণ দিল্লির মালভিয়া নগরের একটি রেস্তোরাঁয় থেকে পিৎ‍‌জা ডেলিভারি করেছিলেন। ওই তরুণকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত ১৫ দিনে কর্মরত অবস্থায় ওই তরুণ হজ খাস, মালভিয়ানগর ও সাবিত্রীনগরের ৭২টি পরিবারকে পিৎজা সরবরাহ করেছেন। ওই পরিবারগুলোকে বাড়িতেই কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ ছাড়া আক্রান্ত ডেলিভারি এজেন্টের সংস্পর্শে আসা আরো ২০ জন ডেলিভারি বয়কেও বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

এদিকে এ ঘটনায় হোম ডেলিভারি নিয়েও শঙ্কা তৈরি হয়েছে মানুষের মধ্যে। হোম ডেলিভারিতে সামগ্রী নেওয়া এখন কতটা নিরাপদ, তা নিয়ে প্রশ্ন উঠেছে। যে রেস্তোরাঁয় ওই আক্রান্ত তরুণ কাজ করতেন, সে শাখাটি ১৪ দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, করোনাভাইরাসজনিত কোভিড-১৯-সংক্রান্ত প্রটোকলের সব নিয়ম মেনে তারা ব্যবস্থা নিচ্ছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT