তাজা বার্তা | logo

৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

প্রায় ৩০০ অস্ট্রেলীয় নাগরিক দেশে ফিরে যাচ্ছে

প্রকাশিতঃ এপ্রিল ১৬, ২০২০, ১৭:৫১

প্রায় ৩০০ অস্ট্রেলীয় নাগরিক দেশে ফিরে যাচ্ছে

অস্ট্রেলিয়ার প্রায় ৩০০ নাগরিক, স্থায়ী বাসিন্দা ও তাদের পরিবার বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে মেলবোর্নের উদ্দেশে রওনা দেবে। বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, আজ রাত ৮টার দিকে শ্রীলঙ্কান এয়ারলাইনসের একটি চার্টার্ড ফ্লাইটে করে তাদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার কথা রয়েছে।

অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক এমন নিবন্ধিত যাত্রীদের বিকেল ৩টা ৪৫ মিনিটের মধ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছে ঢাকায় অস্ট্রেলিয়ার হাইকমিশন।

শ্রীলঙ্কার বিশেষ বিমানটিতে ২৯৪ যাত্রীর জন্য আসন রয়েছে। অস্ট্রেলিয়া যেতে ইচ্ছুক এমন ৩৩৯ জন যাত্রী হাইকমিশনের পক্ষ থেকে একটি ই-মেইল পেয়েছেন। তবে শেষ মুহূর্তে নিবন্ধিত কারো যাত্রা বাতিল হলে তাঁকে অপেক্ষমান তালিকায় রাখা হবে।

এর আগে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার জেরেমি ব্রুয়ার ঘোষণা দেন, শ্রীলঙ্কান এয়ারলাইনসের মাধ্যমে একটি বিশেষ বাণিজ্যিক ফ্লাইটে (নন-শিডিউল) অস্ট্রেলীয়দের বাংলাদেশ থেকে নিজ দেশে ফিরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

জেরেমি ব্রুয়ার বলেন, ‘যদিও আমরা দেশে ফিরে আসতে ইচ্ছুক প্রত্যেককে পর্যাপ্ত আসন দেওয়ার চেষ্টা করব, যারা ইতিমধ্যে নিবন্ধন করেছে তাদের অগ্রাধিকার দেওয়া হবে।’

অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশে অবস্থানরত তাঁর দেশের নাগরিকদের এ সুযোগটি গ্রহণ করার জন্য যথাসময়ে বিমানবন্দরে উপস্থিত থাকতে বলেছেন, কারণ তাঁরা পরবর্তী সময়ে হয়তো আর ফ্লাইটের (নন-শিডিউল) ব্যবস্থা করতে পারবেন না।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT