তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৩৮০, মৃত ৪১৪

প্রকাশিতঃ এপ্রিল ১৬, ২০২০, ১৭:৪৩

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৩৮০, মৃত ৪১৪

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৩৮০ জনে। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪১৪ জন। আর, সুস্থ হয়ে উঠেছে এক হাজার ৪৮৯ জন।

আজ বুধবার পর্যন্ত ভারতে সর্বাধিক করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে মহারাষ্ট্র রাজ্যে। সেখানে প্রায় তিন হাজারের কাছাকাছি পৌঁছে গেছে করোনায় আক্রান্তের সংখ্যা। মহারাষ্ট্রের পরেই রয়েছে রাজধানী দিল্লি। দিল্লিতে করোনায় আক্রান্তের সংখ্যা এক হাজার ৫০০ জন।

এ ছাড়া মৃতের দিক থেকেও ভারতে এগিয়ে রয়েছে মহারাষ্ট্র রাজ্য। মহারাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৮ জন। মধ্যপ্রদেশে মৃত ৫৩ জন। দিল্লি ও গুজরাটে মৃতের সংখ্যা ৫৩ জন বলে জানা গেছে। তেলেঙ্গানাতে মৃত ১৮ জন। পাঞ্জাবে মারা গেছে ১৩ জন। তামিলনাড়ুতে মৃত ১২ জন। উত্তরপ্রদেশ ও কর্ণাটকে ১১ জন করে মারা গেছে। পশ্চিমবঙ্গে মারা গেছে সাতজন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে ইতিমধ্যে দুই লাখ ৪৪ হাজার ৮৯৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। তবে বিশেষজ্ঞরা বারবার জানাচ্ছেন, ভারতের মতো দেশে করোনার পরীক্ষা দ্রুত বাড়ানো দরকার।

এদিকে ভারতে করোনা মোকাবিলায় র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট কিটসহ মোট ছয় লাখ ৫০ হাজার কিট পাঠাচ্ছে চীন। এমনটাই জানিয়েছেন চীনে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত বিক্রম মিশ্র। জানা গেছে, আজ বৃহস্পতিবার সকালে চিনের গুয়াংঝু বিমানবন্দর থেকে ভারতের উদ্দেশে পাঠানো হয়েছে মেডিকেল কিট। বিশ লাখের বেশি টেস্ট কিট আগামী ১৫ দিনে ভারতকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে চীন।

এদিন সকালে চীনে ভারতের দূত বিক্রম মিশ্র টুইট করে জানিয়েছেন, র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট কিটসহ মোট ছয় লাখ ৫০ হাজার কিট ভারতকে পাঠাচ্ছে চীন। এদিন গুয়াংঝু বিমানবন্দর থেকে ভারতের উদ্দেশে পাঠানো শুরু হয়েছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT