তাজা বার্তা | logo

২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভারতে করোনায় আক্রান্ত বেড়ে ১১৪৮৭ জন, মৃত ৩৯৩

প্রকাশিতঃ এপ্রিল ১৫, ২০২০, ১৫:০৯

ভারতে করোনায় আক্রান্ত বেড়ে ১১৪৮৭ জন, মৃত ৩৯৩

ভারতে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে করোনা। পরিস্থিতি ক্রমশ জটিল আকার ধারণ করছে। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ১০৭৬ জন। মৃত্যু হয়েছে ৩৮ জনের।

আজ বুধবার সকাল ৯টা পর্যন্ত পাওয়া ‘করোনা ভাইরাস ইন্ডিয়া’ অ্যাপের তথ্য অনুযায়ী ভারতে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৪৮৭ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৩৯৩ জন।

গুজরাট রাজ্যে নতুন করে ৭৩ জনের শরীরের করোনাভাইরাসের হদিস মিলেছে। পাশাপাশি মধ্যপ্রদেশের ইন্দোরে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮৩ জন। তবে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি মহারাষ্ট্রে। সেখানে আক্রান্ত দুই হাজার ৬৮৭ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১৭৮ জনের। দিল্লিতে আক্রান্তের সংখ্যা এক হাজার ৫৬১ জন। মৃত্যু হয়েছে ৩০ জনের। তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছে এক হাজার ২০৪ জন, রাজস্থানে আক্রান্ত হয়েছে ৯৬৯ জন, মধ্যপ্রদেশে আক্রান্তের সংখ্যা ৭৩০ জন।  এদিকে পশ্চিমবঙ্গ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২০ জনে। মৃত সাতজন।

পরিস্থিতি সামাল দিতে গোটা ভারতে আগামী ৩ মে পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা। করোনাভাইরাসের স্পর্শকাতর জায়গাগুলোকে চিহ্নিত করে সিল করার পদক্ষেপ নিয়েছে প্রশাসন। মহারাষ্ট্র, দিল্লি, গুজরাট এবং পশ্চিমবঙ্গে বাড়ির বাইরে বের হলেই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

এদিকে গতকাল মঙ্গলবার ভারতের মহারাষ্ট্র রাজ্যের পাবলিক হেলথ ডিপার্টমেন্ট কিছু তথ্য জোগাড় করে। সে তথ্যের ওপর পরীক্ষা নিরীক্ষা চালায় মেডিকেল এডুকেশন অ্যান্ড ড্রাগস ডিপার্টমেন্ট। জানা যায়, গোটা পৃথিবীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার সবচেয়ে বেশি ভারতের মহারাষ্ট্র রাজ্যে। যা ভারতের কেন্দ্র ও মহারাষ্ট্র রাজ্য সরকারের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে।

ভারতে করোনা পরিস্থিতির ভয়াবহতা লক্ষ্য করে ভারতের রেল মন্ত্রণালয় সাফ জানিয়ে দিয়েছে, আগামী ৩ মে পর্যন্ত কোনো বিশেষ ট্রেন চালানোর কথা ভাবছে না তারা। ভারতীয় রেল মন্ত্রণালয়ের একটি টুইটে জানানো হয়েছে, আগামী ৩ মে পর্যন্ত দেশজুড়ে প্যাসেঞ্জার ট্রেন পুরোপুরি বাতিল রাখা হয়েছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT