তাজা বার্তা | logo

৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা থেকে সেরে উঠেছে ৪ লাখ ৭৮ হাজারের বেশি মানুষ

প্রকাশিতঃ এপ্রিল ১৫, ২০২০, ১৪:৫৫

করোনা থেকে সেরে উঠেছে ৪ লাখ ৭৮ হাজারের বেশি মানুষ

বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের বিশ্বের ১৯ লাখ ৯৮ হাজার ১১১ জন। তাদের মধ্যে বর্তমানে ১৩ লাখ ৯২ হাজার ৮৪৮ জন চিকিৎসাধীন এবং ৫১ হাজার ৬০৮ জন (৪ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে চার লাখ ৭৮ হাজার ৬৫৯ জন (৭৯ শতাংশ) সুস্থ হয়ে উঠেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে থেকে চীনের মূল ভূখণ্ডে সেরে উঠেছে ৭৭ হাজার ৮১৬ জন। স্পেনে ৬৭ হাজার ৫০৪, ইরানে ৪৮ হাজার ১২৯, যুক্তরাষ্ট্রে ৩৮ হাজার ৮২০, ইতালিতে ৩৭ হাজার ১৩০ এবং ফ্রান্সে ২৮ হাজার ৮০৫ জন সুস্থ হয়ে উঠেছে।

এ ছাড়া সুইজারল্যান্ডে ১৩ হাজার ৭০০ জন, কানাডায় আট হাজার ২৩৫, অস্ট্রিয়ায় সাত হাজার ৬৩৩, দক্ষিণ কোরিয়ায় সাত হাজার ৬১৬, বেলজিয়ামে ছয় হাজার ৮৬৮, তুরস্কে চার হাজার ৭৯৯, অস্ট্রেলিয়ায় তিন হাজার ৫৯৮ ও মালয়েশিয়ায় দুই হাজার ৪৭৮ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং এক লাখ ২৬ হাজার ৬০৪ জন রোগী মারা গেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT