তাজা বার্তা | logo

১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ইতালিতে নতুন আক্রান্তের তুলনায় বাড়ছে সুস্থ ব্যক্তির সংখ্যা

প্রকাশিতঃ মে ১৪, ২০২০, ১৯:১৭

ইতালিতে নতুন আক্রান্তের তুলনায় বাড়ছে সুস্থ ব্যক্তির সংখ্যা

ইতালিতে ধীরে ধীরে কমতে শুরু করেছে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা। এ ছাড়া আক্রান্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে অনেক। শেষ কয়েক দিনের হিসাবে তা নিয়মিতই দেখা যাচ্ছে। মূলত গত ৩০ এপ্রিল থেকে সুস্থ হওয়ার সংখ্যা চোখে লাগার মতো। এর পরের চার দিন আক্রান্ত ও সুস্থের সংখ্যা প্রায় কাছাকাছি অবস্থান করে। তবে ৬ মে থেকেই সুস্থ হওয়ার সংখ্যা আরো বেড়েছে।

করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ৬ মে করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা হিসাব করা হয়েছিল এক হাজার ৪৪৪ জন। এর বিপরীতে ওই দিন সুস্থ হয়েছিল আট হাজার ১৪ জন। অর্থাৎ, ওই দিন আক্রান্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা সাড়ে পাঁচ গুণ বেশি। এর পরের দুদিন ৭ ও ৮ মে আক্রান্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা দ্বিগুণের কিছু বেশি হলেও ৯ মে তা বেড়ে দাঁড়ায় প্রায় চার গুণ।

শেষ খবর পাওয়া পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৮৮ জন। এর বিপরীতে সুস্থ হয়েছেন তিন হাজার ৫০২ জন। সে হিসাবে আক্রান্তের তুলনায় সুস্থ হয়েছে প্রায় চার গুণ।

এদিকে, ইতালিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দুই লাখ ২২ হাজার ১০৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩১ হাজার ১০৬ জনের। এ ছাড়া সুস্থ হয়েছে মোট হয়েছে এক লাখ ১২ হাজার ৫৪১ জন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT