তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

প্যারাসিটামল খেয়ে বিমানবন্দর পার হচ্ছেন ভারতীয়রা

প্রকাশিতঃ এপ্রিল ১৩, ২০২০, ২০:১০

প্যারাসিটামল খেয়ে বিমানবন্দর পার হচ্ছেন ভারতীয়রা

মহামারী করোনা থেকে প্রাণভয়ে বাড়ি ফিরছেন প্রবাসী ভারতীয়রা। যাঁরা অসুস্থ বা জ্বর নিয়ে বাড়ি ফিরতে চাইছেন, তাদের অনেকেই আটকে যাচ্ছেন বিমানবন্দরে। সরকারের কোয়ারেন্টাইন সেন্টারগুলিতে পাঠিয়ে দেওয়া হচ্ছে তাঁদের।

কোয়ারেন্টাইন এড়াতে তাই অসুদপায় অবলম্বন করছেন তারা। যারা বিদেশ থেকে বাড়ি ফিরছেন, তাঁরা জ্বর নামিয়ে দেশে প্রবেশ করছেন। প্যারিসে কর্মরত এক তরুণীর কথায় সেদেশের চিকিৎসক তাঁকে প্যারাসিটামল ট্যাবলেট খেতে দেন। সেই ওষুধ খেয়েই ভারতে নামেন ওই তরুণী।

ওষুধ খাওয়ায় গায়ে জ্বর ছিল না। ফলে বিমানবন্দরে স্ক্রিনিং পাশ করে যেতে বিন্দুমাত্র অসুবিধা হয়নি তাঁর। এভাবেই বেশ কয়েকজন প্রবাসী ভারতীয় সরকারি কোয়ারেন্টাইনে থাকার ভয়ে অসুস্থতা লুকিয়ে দেশে ফিরেছেন। ফলে সংক্রমণের প্রবল আশঙ্কা দেখা দিয়েছে দেশটিতে।

প্যারিসে কর্মরত ওই তরুণী প্রবল জ্বর নিয়ে ফিরে বাড়িতেই কোয়ারেন্টাইনে ছিলেন। এই বিষয়ে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে এয়ারপোর্ট হেলথ অর্গানাইজেশনের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানান, প্যারাসিটামল ট্যাবলেট খেয়ে বিমান সফর করা এখন প্রবণতা হয়ে দাঁড়িয়েছে। সেক্ষেত্রে রীতিমত অসুবিধার মুখে পড়তে হচ্ছে বিমানবন্দরের সবাইকে।

ভারতের করোনায় মৃত্যের সংখ্যা ৩০০ পার হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যুর খবর জানানো হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে৷ গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৭৯৬ জন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT