তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৭১ হাজার ছাড়াল

প্রকাশিতঃ মে ১২, ২০২০, ১৯:০৭

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৭১ হাজার ছাড়াল

প্রতিবেশী দেশ ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। মঙ্গলবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭১ হাজার ৩৩৯ জন। তবে এরই মধ্যে দেশটিতে সুস্থ হয়ে উঠেছে ২৩ হাজার ৩৩ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার (১২ মে) সকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭১ হাজার ৩৩৯ জন। অপরদিকে মারা গেছে দুই হাজার ৩১০ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে তিন হাজার ৬০৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। তবে আগের দিনের তুলনায় মৃত্যু কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় ৮৭ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেছে এবং মৃত্যু হয়েছে ১৯০ জনের। ওই রাজ্যে এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৯৯ জন।

মহারাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে এক হাজারের বেশি মানুষ। ফলে সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৪০১। ওই রাজ্যে এখন পর্যন্ত মারা গেছে ৮৬৮ জন।

এদিকে, গুজরাটে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা আট হাজার ৫৪১ এবং মারা গেছে ৫১৩ জন। অপরদিকে তামিলনাড়ুতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৯৮ জন। ফলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা আট হাজারের বেশি। ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে ৩১ দশমিক ৭৩ ভাগ মানুষ সুস্থ হয়ে উঠেছে।

করোনাভাইরাসের সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনা করে তৃতীয় দফায় লকডাউনের মেয়াদ বাড়তে পারে ভারতে। সোমবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে অনলাইনে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পূর্ব নির্ধারিত ওই বৈঠকের পরেই ১৭ মের পর আরও এক দফায় লকডাউন বাড়ানোর বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন বলে জানিয়েছেন মোদি।

১৭ মে দ্বিতীয় দফার লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে। তার আগে করোনা নিয়ে বিভিন্ন পদক্ষেপের বিষয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেন মোদি। সে সময় সবার মতামত জানতে চান তিনি। মুখ্যমন্ত্রীরা লকডাউন বাড়ানোর বিষয়ে নিজেদের মতামত জানান। এরপর প্রধানমন্ত্রী রাজ্যগুলোর কাছে লকডাউনের বিষয়ে লিখিত আকারে তাদের মতামত চেয়েছেন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT