তাজা বার্তা | logo

২৯শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৩ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

এলন মাস্কের এক টুইটে টেসলার ১ হাজার ৪০০ কোটি ডলার নেই

প্রকাশিতঃ মে ০২, ২০২০, ১৩:৫২

এলন মাস্কের এক টুইটে টেসলার ১ হাজার ৪০০ কোটি ডলার নেই

যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার ১৪ বিলিয়ন (এক হাজার ৪০০ কোটি) মার্কিন ডলার মূল্যমান কমে গেছে। প্রতিষ্ঠাতা এলন মাস্কের এক টুইট কোম্পানির এমন ক্ষতি ডেকে এনেছে। টুইটে মাস্ক বলেন, ‘সব সম্পত্তি বিক্রি করে দিতে চাই, নিজের বাড়িও রাখব না।’

এলন মাস্কের ওই টুইটের পর বিনিয়োগকারীরা টেসলার শেয়ার ছেড়ে দিতে শুরু করেন। এলন মাস্কের নিজের মালিকানায় থাকা শেয়ারের দামও তিন বিলিয়ন (৩০০ কোটি) মার্কিন ডলার কমে যায়।

আরেকটি টুইটার বার্তায় এলন মাস্ক বলেন, তাঁর প্রেমিকা তাঁর ওপর খেপে আছে। অপর আরেক টুইটার বার্তায় তিনি বলেন, ‘চেতনার আলো নিভে যাওয়ার বিরুদ্ধে ক্রোধ জাগুক।’

২০১৮ সালে টেসলার করপোরেশনের ভবিষ্যৎ নিয়ে টুইটারে অগ্রিম মতামত প্রকাশ করে ২০ মিলিয়ন ডলার জরিমানা গুনেছিলেন এলন মাস্ক। তারপর তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন, এ-সংক্রান্ত কোনো পোস্ট করার আগে তিনি আইনজীবীদের সঙ্গে কথা বলে নেবেন।

অন্যদিকে, ওয়াল স্ট্রিট জার্নালের পক্ষ থেকে এলন মাস্কের কাছে জানতে চাওয়া হয়েছিল, শেয়ারের মূল্য এবং শেয়ার ছেড়ে দেওয়ার ব্যাপারে তিনি মজা করছেন কি না? উত্তরে মাস্ক জানিয়েছেন, না, তিনি বিষয়টি জেনেবুঝেই বলেছেন।

প্রসঙ্গত, এ বছর টেসলার শেয়ারের দাম বাড়তে থাকায় কোম্পানিটির মোট দর ১০০ বিলিয়ন মার্কিন ডলারের কাছাকাছি পৌঁছায়। সে কারণে কয়েকশ মিলিয়ন ডলার বোনাস পেয়েছিলেন যুক্তরাষ্ট্রের এই উদ্যোক্তা। তাঁর এক টুইটার বার্তার ধাক্কায় ১০০ বিলিয়ন থেকে ১৪ বিলিয়ন মার্কিন ডলার হাতছাড়া হলো কোম্পানিটির।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT