তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মৃত্যুর গুজব উড়িয়ে প্রকাশ্যে কিম জং-উন

প্রকাশিতঃ মে ০২, ২০২০, ১৩:৪১

মৃত্যুর গুজব উড়িয়ে প্রকাশ্যে কিম জং-উন

মৃত্যুর গুজব উড়িয়ে দিয়ে প্রায় ২০ দিন পর প্রকাশ্যে এসেছেন উত্তর কোরিয়ার শাসক কিম জং-উন। গতকাল শুক্রবার দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ একটি সার কারখানা উদ্বোধন অনুষ্ঠানে কিম যোগ দিয়েছেন বলে খবর প্রচার করে।

কেসিএনএর বরাত দিয়ে সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, শুক্রবার রাজধানী পিয়ংইয়ংয়ের কাছাকাছি সাঞ্চিয়ন নামক জায়গায় একটি সার কারখানার উদ্বোধন করেছেন কিম। এ সময় তাঁর সঙ্গে বোন কিম ইয়ো-জং ও দেশটির শীর্ষস্থানীয় কর্মকর্তারা ছিলেন। ফিতা কেটে কারখানাটি উদ্বোধন করেন কিম।

গত ১২ এপ্রিলের পর থেকে প্রকাশ্যে দেখা যাচ্ছিল না উত্তর কোরিয়ার এই একনায়ক শাসককে। সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব উঠেছিল, কিম মারা গেছেন। গত ১৫ এপ্রিল পিতামহ এবং উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল সুংয়ের জন্মদিন অনুষ্ঠানেও অনুপস্থিত ছিলেন কিম। বিষয়টি গুজবের আগুনে ঘি ঢালে। এরপর গত সপ্তাহে কোরিয়ান পিপলস রেভল্যুশনারি আর্মির ৮৮তম বার্ষিকীর মতো গুরুত্বপূর্ণ অনুষ্ঠানেও দেখা যায়নি কিমকে। এসব বিষয় নজরে এনে কিম মারা গেছেন আশঙ্কার খবর প্রকাশ করে কয়েকটি সংবাদমাধ্যমে।

এরই মধ্যে প্রতিবেশী দেশ দক্ষিণ কোরিয়ার একটি গণমাধ্যম কোরিয়া জং আং ডেইলি জানায়, করোনায় আক্রান্ত হয়েছে কিমের এক নিরাপত্তারক্ষী। আর এ কারণেই বেশ কয়েক দিন ধরে আইসোলেশনে রয়েছেন কিম।

শুক্রবার প্রকাশ্যে এসে মৃত্যুর গুঞ্জনকে মিথ্যা প্রমাণ করলেও এই ২০ দিন কেন বিশ্ববাসীর আড়ালে ছিলেন কিম, তা নিয়ে প্রশ্ন রয়েই গেল।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT