তাজা বার্তা | logo

২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা থেকে সেরে উঠেছে ১০ লাখ ৮১ হাজারের বেশি মানুষ

প্রকাশিতঃ মে ০২, ২০২০, ১৩:৪০

করোনা থেকে সেরে উঠেছে ১০ লাখ ৮১ হাজারের বেশি মানুষ

বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ৩৪ লাখ ৭৬৭ জন। তাদের মধ্যে বর্তমানে ২০ লাখ ৭৯ হাজার ৫৮৭ জন চিকিৎসাধীন এবং ৫১ হাজার ৩৫৫ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে ১০ লাখ ৮১ হাজার ৫৯২ জন সুস্থ হয়ে উঠেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে এক লাখ ৬১ হাজার ৫৬৩ জন, স্পেনে সেরে উঠেছে এক লাখ ৪২ হাজার ৪৫০, ইতালিতে ৭৮ হাজার ২৪৯, চীনের মূল ভূখণ্ডে ৭৭ হাজার ৬৮৫, ইরানে ৭৬ হাজার ৩১৮ এবং ফ্রান্সে ৫০ হাজার ২১২ জন সুস্থ হয়ে উঠেছে।

এ ছাড়া তুরস্কে ৫৩ হাজার ৮০৮ জন, সুইজারল্যান্ডে ২৩ হাজার ৯০০, কানাডায় ২২ হাজার ৭৫১, অস্ট্রিয়ায় ১৩ হাজার ১১০, বেলজিয়ামে ১১ হাজার ৮৯২, দক্ষিণ কোরিয়ায় ৯ হাজার ১২৩, অস্ট্রেলিয়ায় পাঁচ হাজার ৭৪৫ ও মালয়েশিয়ায় চার হাজার ২১০ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং দুই লাখ ৩৯ হাজার ৫৮৮ জন রোগী মারা গেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT