তাজা বার্তা | logo

১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

রাশিয়ার প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

প্রকাশিতঃ মে ০১, ২০২০, ১৪:২৫

রাশিয়ার প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত হওয়ার পরই প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ভিডিওকলের মাধ্যমে বিস্তারিত জানান মিশুস্তিন। দেশটির একটি টিভি চ্যানেল বিষয়টি সম্প্রচার করে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

গত জানুয়ারি থেকে রাশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছেন মিখাইল মিশুস্তিন। করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়ার পর রাশিয়ায় এর সংক্রমণ ঠেকাতে সক্রিয়ভাবে কাজ করে আসছেন তিনি।

ভিডিওবার্তায় রাশিয়ার প্রধানমন্ত্রী বলেন, ‘আমি এখনই জানতে পারলাম, আমার করোনাভাইরাসের টেস্টে পজিটিভ এসেছে।’

এদিকে, তাঁর বদলে প্রথম উপপ্রধানমন্ত্রী আন্দ্রেই বেলোসোভকে সাময়িক দায়িত্ব দেওয়ার কথা জানিয়েছেন মিশুস্তিন। এ ছাড়া সেলফ আইসোলেশনে থাকার কথাও জানান তিনি। এরপর প্রেসিডেন্ট পুতিন তাঁর কথায় সম্মত হন।

পুতিন বলেন, ‘আপনার সঙ্গে যা হয়েছে, অন্য যে কারো ক্ষেত্রেই তা ঘটতে পারে। এবং আমি সব সময়ই এ কথা বলে আসছি।’

মিখাইল মিশুস্তিনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, ‘আপনি খুবই সক্রিয় একজন মানুষ। এখন পর্যন্ত আপনি যে কাজ করেছেন, এ জন্য আমি আপনাকে ধন্যবাদ জানাই।’

এরই মধ্যে মিশুস্তিনের সংস্পর্শে আসা বিভিন্ন কর্মকর্তাসহ অন্য ব্যক্তিদের করোনাভাইরাসের টেস্ট করার নির্দেশ দেওয়া হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত রাশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৩ জন। এ ছাড়া মোট আক্রান্ত হয়েছে এক লাখ ছয় হাজারের বেশি মানুষ। এর মধ্যে সুস্থ হয়েছে ১১ হাজার ৬১৯ জন। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT