তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ঢাকা বিভাগে আক্রান্ত ৫৩৩৮, জেনে নিন অন্য জেলার চিত্র

প্রকাশিতঃ এপ্রিল ৩০, ২০২০, ২৩:৪২

ঢাকা বিভাগে আক্রান্ত ৫৩৩৮, জেনে নিন অন্য জেলার চিত্র

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ১৬৮ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৫৬৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট সাত হাজার ৬৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এর মধ্যে ঢাকা বিভাগে এই পর্যন্ত পাঁচ হাজার ৩৩৮ জন আক্রান্ত হয়েছে; যা মোট আক্রান্তের ৮৫.৩৫ ভাগ।  আর এখন পর্য ন্ত এই বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১৩৮ জন মারা গেছেন।

আজ বৃহস্পতিবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ওয়েবসাইট থেকে এসব তথ্য জানা গেছে। এতে সারাদেশের পরিসংখ্যান তুলে ধরা হয়েছে।

ঢাকা বিভাগ

ঢাকা জেলায় ৯৯ জন, নারায়ণগঞ্জে ৯২৩ জন, গাজীপুরে ৩২২ জন, কিশোরগঞ্জে ২০০ জন, নরসিংদীতে ১৪৫ জন, মাদারীপুরে ৩৯ জন, মুন্সীগঞ্জে ৮২ জন, মানিকগঞ্জে ২১ জন, রাজবাড়ীতে ১৭ জন, গোপালগঞ্জে ৪৫ জন, টাঙ্গাইলে ২৯ জন, শরীয়তপুরে ৩০ জন ও ফরিদপুরে ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে এই বিভাগের মধ্যে সর্বাধিক রাজধানী ঢাকাতে ৩২৮ জন ও নারায়নগঞ্জে একদিনে ৬০ জন শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় ৭৪ জন, কুমিল্লা জেলায় ৯৩ জন, ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৪০ জন, চাঁদপুর জেলায় ১৪ জন, কক্সবাজার জেলায় ২৩ জন, বান্দরবানে চারজন, ফেনীতে চারজন, লক্ষ্মীপুর জেলায় ৩৪ জন ও নোয়াখালী জেলায় ছয়জন করোনায় আক্রান্ত হয়েছে। এই বিভাগের মধ্যে কুমিল্লা জেলাতে সর্বাধিক ১২ জন মারা গেছেন।

সিলেট বিভাগ

সিলেট বিভাগের সিলেট জেলায় ১৮ জন, মৌলভীবাজারে ১২ জন, হবিগঞ্জ জেলায় ৫৩ জন ও সুনামগঞ্জে ২৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই বিভাগের সিলেট জেলায় গত ২৪ ঘণ্টায় মাত্র দুজন শনাক্ত হয়েছে।

রংপুর বিভাগ

রংপুর বিভাগের রংপুর জেলায় ৩১ জন, গাইবান্ধা জেলায় ২১ জন, নীলফামারী জেলায় ১৩ জন, কুড়িগ্রামে সাতজন, লালমনিরহাট জেলায় তিনজন, পঞ্চগড় জেলায় আটজন, ঠাকুরগাঁওয়ে ১৬ জন ও দিনাজপুরে ২০ জন আক্রান্ত হয়েছে। এই বিভাগের দিনাজপুরে সর্বোচ্চ একদিনে আটজন রোগী শনাক্ত হয়েছে।

খুলনা বিভাগ

খুলনা বিভাগের খুলনা জেলায় ১১ জন, যশোরে ৬৩ জন, নড়াইলে ১৩ জন, মাগুরায় সাতজন, ঝিনাইদহে ১৯ জন, বাগেরহাটে একজন, মেহেরপুরে দুজন, সাতক্ষীরায় একজন, কুষ্টিয়ায় ১৫ জন, চুয়াডাঙ্গা জেলায় ৯ জন আক্রান্ত হয়েছে। এই বিভাগে গত ২৪ ঘণ্টায় চারজন রোগী শনাক্ত হয়েছে। তবে নতুন করে সাতক্ষীরা জেলায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

ময়মনসিংহ বিভাগ

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলায় ১৪৩ জন, জামালপুর জেলায় ৬১ জন, নেত্রকোনায় ২৯ জন ও শেরপুর জেলায় ২৫ জন আক্রান্ত হয়েছে। এই বিভাগের ময়মনসিংহ জেলায় একদিনে ১৮ জন রোগী শনাক্ত হয়েছে।

বরিশাল বিভাগ

বরিশাল বিভাগের বরগুনা জেলায় ৩০ জন, ঝালকাঠিতে আটজন, বরিশাল জেলায় ৪০ জন, ভোলায় পাঁচজন, পিরোজপুরে ৯ জন ও পটুয়াখালীতে ২৭ জন রোগী আক্রান্ত হয়েছে। এই বিভাগে পটুয়াখালী জেলায় গত ২৪ ঘণ্টায় তিনজন রোগী শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগ

রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় ১৯ জন, নাটোরে ৯ জন, জয়পুরহাটে ৩২ জন, বগুড়ায় ১৯ জন, পাবনায় ১০ জন, চাঁপাইনবাবগঞ্জে দুজন, সিরাজগঞ্জে তিনজন ও নওগাঁয় ১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এই বিভাগের জয়পুরহাটে গত ২৪ ঘণ্টায় চারজন রোগী শনাক্ত হয়েছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT