তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় আক্রান্তের ২.৪ ভাগের মৃত্যু

প্রকাশিতঃ এপ্রিল ২৮, ২০২০, ১৯:০১

করোনায় আক্রান্তের ২.৪ ভাগের মৃত্যু

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত কোন ব্যক্তির তথ্য জানা যায়। এরপর গত ১৯ মার্চ প্রথম করোনায় কারো মৃত্যুর তথ্য জানা যায়। সে থেকে আজ ৫২তম দিন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা ১৫৫ জনে দাঁড়িয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় ৫৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট ছয় হাজার ৪৬২ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মোট আক্রান্তের হিসাবে ২ দশমিক ৪ ভাগ রোগী এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় চার হাজার ৩০৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যা গত দিনের চেয়ে ২ দশমিক ৭৯ ভাগ বেশি। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় চার হাজার ৩৩২ জনের পরীক্ষা করা হয়েছে। যা গত দিনের চেয়ে ১৩ দশমিক ৬৪ ভাগ বেশি। এর মধ্য থেকে ৫৪৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। তাঁদের প্রত্যেকের বয়স ৬০ বছরের বেশি এবং তাঁরা তিনজনই ঢাকার ভেতরের।

অধ্যাপক নাসিমা আরো বলেন, নতুন করে আটজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। এ পর্যন্ত ১৩৯ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। তিনি বলেন, এ পর্যন্ত মোট ৫৪ হাজার ৭৩৩ জনের শরীরে করোনাভাইরাস আছে কি না, তার পরীক্ষা করা হয়েছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT