তাজা বার্তা | logo

১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সর্বাধিক টেস্টে সর্বাধিক রোগী শনাক্ত

প্রকাশিতঃ এপ্রিল ২৮, ২০২০, ১৯:০১

সর্বাধিক টেস্টে সর্বাধিক রোগী শনাক্ত

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত কোনো ব্যক্তির তথ্য জানা যায়। এরপর সীমিত আকারে টেস্ট শুরু করে স্বাস্থ্য অধিদপ্তর। এতে রোগীর সংখ্যা অল্প ছিল। কিন্তু স্বাস্থ্য অধিদপ্তর টেস্টের সংখ্যা বাড়ানোর সঙ্গে সঙ্গে রোগী শনাক্তের সংখ্যাও বাড়তে থাকে। এ যাবৎ গত ২৪ ঘণ্টায় স্বাস্থ্য অধিদপ্তর সর্বাধিক রোগীর পরীক্ষা করেছে। আর রোগীর সংখ্যাও একদিনে সর্বাধিক বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় সর্বাধিক ৫৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ছয় হাজার ৪৬২ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় চার হাজার ৩০৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যা গত দিনের চেয়ে ২ দশমিক ৭৯ ভাগ বেশি। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় চার হাজার ৩৩২ জনের পরীক্ষা করা হয়েছে। যা গত দিনের চেয়ে ১৩ দশমিক ৬৪ ভাগ বেশি। এর মধ্য থেকে ৫৪৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

অধ্যাপক নাসিমা বলেন, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ১৫৫ জনের মৃত্যু হলো।

ডা. নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। তাঁদের প্রত্যেকের বয়স ৬০ বছরের বেশি এবং তাঁরা তিনজনই ঢাকার ভেতরের।

অধ্যাপক নাসিমা আরো বলেন, নতুন করে আটজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। এ পর্যন্ত ১৩৯ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। তিনি বলেন, এ পর্যন্ত মোট ৫৪ হাজার ৭৩৩ জনের শরীরে করোনাভাইরাস আছে কি না, তার পরীক্ষা করা হয়েছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT