তাজা বার্তা | logo

১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪৯ : স্বাস্থ্য অধিদপ্তর

প্রকাশিতঃ এপ্রিল ২৮, ২০২০, ১৯:০০

করোনায় ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪৯ : স্বাস্থ্য অধিদপ্তর

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ১৫৫ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৫৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ছয় হাজার ৪৬২ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় চার হাজার ৩০৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং চার হাজার ৩৩২ জনের পরীক্ষা করে ৫৪৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

অধ্যাপক নাসিমা আরো বলেন, নতুন করে আটজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। এ পর্যন্ত ১৩৯ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। তিনি বলেন, এ পর্যন্ত মোট ৫৪ হাজার ৭৩৩ জনের শরীরে করোনাভাইরাস আছে কি না, তার পরীক্ষা করা হয়েছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৩০ লাখ ৬৪ হাজার ১৬১ জন। তাদের মধ্যে বর্তমানে ১৯ লাখ ৩০ হাজার ২৫৮ জন চিকিৎসাধীন এবং ৫৬ হাজার ৩০০ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৯ লাখ ২২ হাজার ৩৬৯ জন সুস্থ হয়ে উঠেছে এবং দুই লাখ ১১ হাজার ৫৩৪ জন রোগী মারা গেছে।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT