তাজা বার্তা | logo

৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সাতক্ষীরায় স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

প্রকাশিতঃ এপ্রিল ২৬, ২০২০, ১৯:০৪

সাতক্ষীরায় স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

সাতক্ষীরায় প্রথমবারের মতো এক যুবকের (৩২) করোনা শনাক্ত হয়েছে। তিনি পেশায় একজন স্বাস্থ্যকর্মী। তবে তিনি তাঁর কর্মস্থল যশোরের শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। তিনি সেখানকার একজন টেকনিশিয়ান।

আজ রোববার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে তাঁর দেহে করোনা পজিটিভ ধরা পড়ে।

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউসুফ আলীর বরাত দিয়ে জানান, আক্রান্ত ওই টেকনিশিয়ানের নমুনা গতকাল শনিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে পাঠানো হয়। আজ পাওয়া প্রতিবেদনে করোনা পজিটিভ বলে জানানো হয়। ওই যুবক বর্তমানে নিজ বাড়িতেই আছেন।

এদিকে ওই স্বাস্থ্যকর্মী সাংবাদিকদের জানান, প্রতিদিন তিনি বাড়ি থেকে শার্শায় অফিস করেন। দুদিন আগে তাঁর অফিসের অপর এক কর্মীর করোনা পজিটিভ ধরা পড়ে। ওই স্বাস্থ্যকর্মীর সংস্পর্শে থাকায় শনিবার তাঁর শরীর থেকে নমুনা নিয়ে পরীক্ষার জন্য পাঠানো হয়। তাঁর শরীরে করোনা পজিটিভ বলে তাঁকে জাননো হয়।

স্বাস্থ্যকর্মী আরো বলেন, ‘স্ত্রী, ছেলে, বাবা ও মাকে নিয়ে আমি একসঙ্গে বসবাস করি। উপজেলা প্রশাসন আমার বাড়ি লকডাউন করেছে। আমার সর্দি, কাশি, জ্বর বা শ্বাসকষ্ট ছিল না। শরীরে করোনার কোনো উপস্থিতিও আমি টের পাচ্ছি না।’

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়েত ওই স্বাস্থ্যকর্মীর শরীরে করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করেছেন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT