তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

দেড় মাসে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১২২ জন

প্রকাশিতঃ এপ্রিল ২৬, ২০২০, ১৬:১৬

দেড় মাসে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১২২ জন

দেশে গত দেড় মাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে পাঁচ হাজার ৪১৬ জন। তাদের মধ্যে ১২২ জন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯ জন। আজ রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৪৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৪১৮ জনের। এ নিয়ে দেশে মোট করোনায় আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ৪১৬ জনে। তবে বাড়িতে থেকে যাঁরা চিকিৎসা নিয়েছেন, আমরা তাঁদের হিসাব গ্রহণ করিনি। শুধু যাঁরা হাসপাতালে চিকিৎসা নিয়েছে, তাঁদের মধ্যে আজ পর্যন্ত ৯ জন এবং মোট ১২২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।’

অধ্যাপক নাসিমা সুলতানা আরো বলেন, ‘এ ছাড়া করোনায় গত ২৪ ঘন্টায় আরো পাঁচজন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে মোট ১৪৫ জন প্রাণ হারালেন।

দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন বিশ্বের ২৯ লাখ ২০ হাজার ৯২০ জন। এদের মধ্যে বর্তমানে ১৮ লাখ ৮০ হাজার ৬৮২ জন চিকিৎসাধীন এবং ৫৭ হাজার ৮৬৩ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে আট লাখ ৩৬ হাজার ৯৬২ জন সুস্থ হয়ে উঠেছে এবং দুই লাখ তিন হাজার ২৭৬ জন রোগী মারা গেছে।

নভেল করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT