তাজা বার্তা | logo

৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় আরো ৪ জনের মৃত্যু, ৫০৩ জন নতুন আক্রান্ত

প্রকাশিতঃ এপ্রিল ২৪, ২০২০, ২০:১৫

করোনায় আরো ৪ জনের মৃত্যু, ৫০৩ জন নতুন আক্রান্ত

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ১৩১ জনের মৃত্যু হলো। মৃত চারজনই পুরুষ। এ ছাড়া নতুন করে আরো ৫০৩ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট চার হাজার ৬৮৯ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় চারজন মোট ১১২ জন সুস্থ হয়েছেন।

নাসিমা সুলতানা বলেন, ‘আমরা আজকে একটু আশার আলো দেখছি, মৃত্যুর সংখ্যা কমেছে। মৃত্যু হয়েছে চারজনের। এঁরা সবাই পুরুষ। এঁদের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। এঁরা সবাই ঢাকার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চারজন। মোট সুস্থ হয়েছেন ১১২। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৬৮৬টি। এর মধ্যে ৫০৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট চার হাজার ৬৮৯ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।’

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৯০ হাজারের বেশি। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আজ শুক্রবার শেষ খবর পাওয়া পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ২৭ লাখ ১৮ হাজার ১৩৯ জন। তাদের মধ্যে বর্তমানে ১৭ লাখ ৮২ হাজার ৪২৫ জন চিকিৎসাধীন এবং ৫৮ হাজার ৬৭৮ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সাত লাখ ৪৫ হাজার ৬২০ জন সুস্থ হয়ে উঠেছে এবং এক লাখ ৯০ হাজার ৬৫৪ জন রোগী মারা গেছে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT