তাজা বার্তা | logo

৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

২৬ হাজার ৬০০ পরীক্ষায় মিলল ২৯৪৮ রোগী

প্রকাশিতঃ এপ্রিল ২০, ২০২০, ১৯:০০

২৬ হাজার ৬০০ পরীক্ষায় মিলল ২৯৪৮ রোগী

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর তথ্য পাওয়া যায়। এরপর থেকেই দেশে করোনা রোগীর সংখ্যা বাড়তে থাকে। পাশাপাশি স্বাস্থ্য অধিদপ্তর করোনাভাইরাসে আক্রান্ত রোগীর পরীক্ষাও বাড়াতে থাকে। প্রথম আক্রান্ত শনাক্ত হওয়ার পর থেকে ৪৪ দিন অতিক্রান্ত হয়েছে। ৪৫তম দিনে অর্থাৎ আজকেই দেশের সর্বাধিক ৪৯২ জন রোগী শনাক্ত হয়েছে এবং সবমিলিয়ে রোগীর সংখ্যা দুই হাজার ৯৪৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ১০ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ১০১ জনে দাঁড়িয়েছে।

আজ সোমবার অনলাইন প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মোট দুই হাজার ৭৮৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট ২৬ হাজার ৬০৪ জনের পরীক্ষা করা হয়েছে।

নাসিমা আরো বলেন, ‘এখন ঢাকার পার্শ্ববর্তী এলাকা গাজীপুরে অনেক বেশি পরিমাণে করোনায় আক্রান্ত হচ্ছে। গাজীপুরে প্রায় ১৯.৫ ভাগ রোগী শনাক্ত হয়েছে। এরপরে কিশোরগঞ্জে ১৩.৫ ভাগ, ঢাকা এবং নারায়ণগঞ্জে আগের মতোই রোগী বেশি শনাক্ত হয়েছে।

এ ছাড়া ১০ জন নতুন আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে ঢাকায় পাঁচজন, নারায়ণগঞ্জে চারজন ও নরসিংদীতে একজন মৃত্যুবরণ করেছেন। মৃতদের মধ্যে ৬০ বছরের বেশি চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন রয়েছেন।

অনলাইনে প্রেস বিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল্লাহ উপস্থিত ছিলেন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT