তাজা বার্তা | logo

১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশালে চিকিৎসক ও মেডিকেল ছাত্র করোনায় আক্রান্ত, মৃত বৃদ্ধেরও পজেটিভ

প্রকাশিতঃ এপ্রিল ১৮, ২০২০, ১৬:২৮

বরিশালে চিকিৎসক ও মেডিকেল ছাত্র করোনায় আক্রান্ত, মৃত বৃদ্ধেরও পজেটিভ

নভেল করোনাভাইরাসে বরিশালে আরো এক চিকিৎসক এবং মেডিকেল কলেজের এক ছাত্র আক্রান্ত হয়েছেন। এ ছাড়া বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে গতকাল শুক্রবার করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত বৃদ্ধের রিপোর্টও করোনা পজেটিভ এসেছে। ওই রোগী গত বৃহস্পতিবার দুপুরে বরগুনার বেতাগী উপজেলা থেকে হাসপাতালে ভর্তি হন। গতকাল শুক্রবার বরিশাল জেলা প্রশাসন ও বরিশাল শেবাচিম হাসপাতালের পরিচালক বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসক আগৈলঝাড়া উপজেলা কমপ্লেক্সে দায়িত্বরত ছিলেন এবং তাঁর চিকিৎসক স্ত্রীও এর আগে করোনায় আক্রান্ত হন।

বিষয়টি নিশ্চিত করে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, স্বামী-স্ত্রী দুজনেই চিকিৎসক। এদের মধ্যে প্রথমে উপজেলার বাকাল ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের নারী চিকিৎসক স্ত্রী করোনায় আক্রান্ত হন এবং শুক্রবার তাঁর চিকিৎসক স্বামীর টেস্ট রিপোর্টে করোনা পজেটিভ এসেছে। তাঁরা দুজনই বর্তমানে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন।

এদিকে জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে, বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের এক ছাত্র করোনায় আক্রান্ত হয়ে ওই হাসপাতালেই চিকিৎসাধীন। তাঁর বাড়ি গৌরনদী উপজেলায় এবং তিনি দুইদিন আগে কুমিল্লা থেকে বরিশালে এসেছেন বলে নিশ্চিত করেছেন বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন।

তিনি আরো জানান, শুক্রবার বিকালে বরগুনার বেতাগী থেকে আসা যে বৃদ্ধ রোগী করোনার উপসর্গ নিয়ে মারা গেছে, তাঁর নমুনা পরীক্ষায়ও করোনা পজিটিভ এসেছে। এ ছাড়া শুক্রবার শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীনদের মধ্যে ১৬ জনের নমুনা পরীক্ষা করার পর তিনজনের করোনা পজিটিভ এসেছে এবং ওই ইউনিটে ভর্তি থাকা ২৩ রোগীর মধ্যে পাঁচজনের করোনা পজিটিভ বলে জানান হাসপাতাল পরিচালক বাকির হোসেন।

সব মিলিয়ে বরিশাল জেলায় মোট ১৭ জনের দেহে করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগের উপস্থিতি মিলেছে। এর মধ্যে দুজন চিকিৎসক এবং দুইজন নার্সও রয়েছেন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT