তাজা বার্তা | logo

১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

দেশে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল

প্রকাশিতঃ মে ১৫, ২০২০, ১৫:২৫

দেশে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ২৯৮ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো এক হাজার ২০২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট ২০ হাজার ৬৫ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে, যা দেশে আজ সর্বাধিক রোগী শনাক্ত হয়েছে।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আট হাজার ৫৮২ জনের পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া নমুনা সংগ্রহ করা হয়েছিল নয় হাজার ৫৩৯ জনের। এর মধ্য থেকে এক হাজার ২০২ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

অধ্যাপক নাসিমা বলেন, এ ছাড়া আজকে ৪১টি ল্যাব থেকে করোনার পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ঢাকায় ২০টি ল্যাব ও বাকিগুলো ঢাকার বাইরের বিভিন্ন জেলায় ২১টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে।

অতিরিক্ত মহাপরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় ১৫ জন মৃত্যুবরণ করেছে। এর মধ্যে পুরুষ সাতজন ও নারী আটজন । এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৯০ বছরের ওপরে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন , ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পরে গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। আজ দেশে ২০ হাজার ৬৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে, যা দেশের মধ্যে আজ সর্বাধিক আক্রান্ত শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট এক লাখ ৬০ হাজার ৫১২ জনের করোনাভাইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT