তাজা বার্তা | logo

১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

আরেক চিকিৎসক করোনায় আক্রান্ত, ময়মনসিংহ লকডাউন

প্রকাশিতঃ এপ্রিল ১৪, ২০২০, ১৯:৪৯

আরেক চিকিৎসক করোনায় আক্রান্ত, ময়মনসিংহ লকডাউন

ময়মনসিংহ পুরো জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক মিজানুর রহমান লকডাউনের ঘোষণা দেন। এর ফলে ময়মনসিংহ জেলা শহর থেকে কেউ বাইরে যেতে পারবে না, কেউ আসতেও পারবে না।

এদিকে আজ শহরের নয়াপাড়া এলাকায় আরো এক চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁকে শহরের সূর্যকান্ত (এসকে) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর দুপুরে ওই এলাকাটিকে লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন।

ওই নারী চিকিৎসক ৩৯তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা। তাঁর স্বামীও চিকিৎসক। তাঁর স্বামীরও নমুনা পরীক্ষার জন্য একই হাসপাতালে পাঠানো হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ‘করোনাভাইরাসে (কোভিট-১৯) এক নারী চিকিৎসক আক্রান্ত হয়েছেন। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ আমরা আক্রান্ত রোগীর নমুনা সংগ্রহ করি। পরে তাঁর নমুনা ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করে করোনা পজেটিভ পাওয়া যায়। এরপর ওই চিকিৎসক এসকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তাঁর চিকিৎসক স্বামীর নমুনাও পরীক্ষার জন্য একই হাসপাতালে পাঠানো হয়েছে।’

ইউএনও আরো জানান, আক্রান্ত ওই চিকিৎসক ব্রাহ্মবাড়িয়ার একটি হাসপাতালে কর্মরত ছিলেন। সেখানে একজন করোনা রোগীকে চিকিৎসা দিয়েছিলেন তিনি। ধারণা করা হচ্ছে, ওই রোগীর সংস্পর্শ থেকেই তাঁর শরীরে এ রোগ সংক্রমিত হয়েছে। এ ঘটনায় ওই চিকিৎসকের বাড়িসহ পুরো এলাকাটি লকডাউন ঘোষণা করে ওই এলাকা ও বাড়িতে লোক চলাচল সীমিত করা হয়েছে।’

এদিকে আজ ময়মনসিংহ মেডিকেল কলেজে ৯৪ জন রোগীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১০ জনের করোনা পজিটিভ এসেছে। এদের ছয়জন নেত্রকোনার এবং বাকি চারজন জামালপুরের।

এর আগে গফরগাঁও উপজেলা হাসপাতালের দুই চিকিৎসক এই রোগে আক্রান্ত হন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT