তাজা বার্তা | logo

২৭শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ | ১১ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ঘরে থাকাই করোনা প্রতিরোধের উত্তম উপায় : আইনমন্ত্রী

প্রকাশিতঃ এপ্রিল ১৪, ২০২০, ১৩:২৭

ঘরে থাকাই করোনা প্রতিরোধের উত্তম উপায় : আইনমন্ত্রী

ঘরে বা নিজ বাসায় অবস্থান করাই প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলার উত্তম উপায়, বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ মঙ্গলবার পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে এ কথা বলেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, ‘করোনামুক্ত বাংলাদেশে আবারও উৎসবের আনন্দে মিলিত হব, এ প্রত্যাশা করি। করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯-এর সংক্রমণ এড়াতে এ বছর আমরা ঘরে থেকেই পহেলা বৈশাখের অনুষ্ঠান উদযাপন করব এবং এটি হবে বাঙালি জাতির জন্য নতুন আরেক অভিজ্ঞতা।’

মন্ত্রী আরো বলেন, ‘এ নতুন অভিজ্ঞতা নিয়েই আমরা অতীতের সব গ্লানি ধুয়ে-মুছে সামনে দৃপ্ত পায়ে এগিয়ে যাব। নতুন বছরে কোভিড-১৯-কে প্রতিরোধ ও নিরাময় করব এবং শিগগিরই করোনামুক্ত বাংলাদেশে আবারও উৎসবের আনন্দে মিলিত হব, ইনশাআল্লাহ।’

মন্ত্রী বলেন,বাঙালির সর্বজনীন উৎসব বাংলা নববর্ষ। প্রতি বছর অত্যন্ত আনন্দঘন পরিবেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে নানান ঐতিহ্য পালনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ উদযাপন করে থাকে বাঙালি জাতি। কিন্তু এ বছর নতুন সংক্রামক রোগ কোভিড-১৯-এর বৈশ্বিক মহামারির কারণে পহেলা বৈশাখের অনুষ্ঠান ঘরে বসেই পালন করতে হচ্ছে।

আইনমন্ত্রী বলেন, ‘সরকার জনস্বাস্থ্যের কথা বিবেচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছে। কারণ, এ রোগ ইতোমধ্যে বাংলাদেশেও সংক্রমিত হয়েছে এবং এর সংক্রমণ এড়াতে আমরা এখন ঘরেই রয়েছি। ঘরে থাকাই এ রোগ প্রতিরোধের উত্তম উপায়।’ তাই সবাইকে ঘরে থেকেই শান্তিপূর্ণভাবে বাংলা নববর্ষের অনুষ্ঠান উপভোগ করার আহ্বান জানান তিনি।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT