তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় ভাগ্য খুলেছে, আক্রান্তের সেবায় পিছপা হবেন না : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিতঃ মে ১৩, ২০২০, ১৯:২১

করোনায় ভাগ্য খুলেছে, আক্রান্তের সেবায় পিছপা হবেন না : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক সদ্য নিয়োগ পাওয়া চিকিৎসকদের উদ্দেশে বলেছেন, ‘করোনাভাইরাসের কারণেই আপনাদের নিয়োগ দেওয়া হয়েছে। সেই অর্থে এই করোনাভাইরাস আপনাদের ভাগ্যই খুলে দিয়েছে। কাজেই চিকিৎসাক্ষেত্রে আক্রান্ত কোনো ব্যক্তির স্বাস্থ্যসেবায় আপনারা পিছপা হবেন না। আক্রান্ত ব্যক্তিকে নিজ পরিবারের একজন সদস্য ভেবে সেবা দিবেন।’

আজ বুধবার দুপুরে রাজধানীর মহাখালীতে বিসিপিএস ভবনের অডিটোরিয়ামে ৩৯তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে নতুন করে দুই হাজার চিকিৎসকের পদায়ন শেষে ওরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। করোনার কারণে কর্মশালায় ৪০ জন চিকিৎসক উপস্থিত ছিলেন।

মাত্র ১০ দিনের মধ্যেই এই নিয়োগ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, গত ২৫ এপ্রিল দুই হাজার চিকিৎসক ও ছয় হাজার নার্স নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিকট চিঠি দেওয়া হয়। ৭ মে সেই নিয়োগের তালিকা আমাদের হাতে আসে। মাত্র ১০-১২ দিনেই এত বড় নিয়োগ একটি বিরল ঘটনা। খুব শিগগির আমাদের আরো বেশকিছু টেকনোলজিস্ট নিয়োগের প্রক্রিয়াও চলমান রয়েছে। এসব নিয়োগ হলে দেশের স্বাস্থ্যসেবার মান নিঃসন্দেহে আরো বৃদ্ধি পাবে।

করোনার মহামারীতে এত দ্রুততম সময়ে এত বিরাট সংখ্যক চিকিৎসক নিয়োগের বিষয়টি দ্রুত অনুমোদন করায় স্বাস্থ্যমন্ত্রী তাঁর বক্তব্যে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন স্বাস্থ্যশিক্ষা বিভাগের সচিব আলী নূর, নিউরো সার্জন বিশেষজ্ঞ ও বিসিপিএসের সভাপতি কাজী দ্বীন মোহাম্মদ, স্বাস্থ্যসেবা শাখার অতিরিক্ত সচিব সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক সানিয়া তাহমিনা প্রমুখ।

সভায় নবাগত চিকিৎসকদের পক্ষে বক্তব্য দেন আর রাফি তামজীদ ও নাজিয়া হাসান জিনা।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT