তাজা বার্তা | logo

২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

দেশে করোনায় মৃত্যু ও সুস্থতার হার কমেছে

প্রকাশিতঃ মে ০২, ২০২০, ১৮:৫২

দেশে করোনায় মৃত্যু ও সুস্থতার হার কমেছে

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এরপর গত ১৮ মার্চ দেশে প্রথম এক ব্যক্তি করোনায় মারা যান। এর পর থেকে প্রতিদিনই মৃত্যুসংখ্যা বাড়তে থাকে।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৭৫ জন হলো। এ ছাড়া নতুন করে আরো ৫৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আট হাজার ৭৯০ জন আক্রান্ত হলো। গত ২৪ ঘণ্টায় নতুন করে তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। এ পর্যন্ত ১৭৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

আজ শনিবার করোনা ইনফো নামক ওয়েবসাইট থেকে জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে মৃত ও সুস্থের হার কমেছে। বর্তমানে মৃত মোট আক্রান্তের দুই ভাগ এবং সুস্থতাও দুই ভাগ দেখানো হয়েছে। যেখানে গতকাল শুক্রবার ছিল মৃত ২ দশমিক ২ ভাগ ‍এবং সুস্থ ২ দশমিক ১ ভাগ। এদিকে মোট আক্রান্তের আইসোলেশনে রয়েছে ৯৬ ভাগ, যা সংখ্যায় দাঁড়ায় আট হাজার ৪৩৮ জন।

এদিকে আজ অধ্যাপক ডা. নাসিমা সুলতানাস্বা স্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে জানান, এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৬ হাজার ৬৬টি। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিদের মধ্যে পাঁচজনই ঢাকার অধিবাসী। এর মধ্যে তিনজন পুরুষ ও দুজন নারী রয়েছেন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT