তাজা বার্তা | logo

৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫৫২ : স্বাস্থ্য অধিদপ্তর

প্রকাশিতঃ মে ০২, ২০২০, ১৮:৪৬

করোনায় ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫৫২ : স্বাস্থ্য অধিদপ্তর

আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ১৭৫ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৫৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আট হাজার ৭৯০ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। এ পর্যন্ত ১৭৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

অধ্যাপক নাসিমা সুলতানা আরো বলেন, ‘গতকাল নমুনা সংগ্রহ করা হয়েছে ছয় হাজার ১৯৩টি, যা গতকালের থেকে ৩ দশমিক ৯ ভাগ বেশি। এ ছাড়া নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৮২৭টি, যা গতকালের থেকে ৪ দশমিক ৯ শতাংশ বেশি।

ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৬ হাজার ৬৬টি। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিদের মধ্যে পাঁচজনই ঢাকার অধিবাসী। এর মধ্যে তিনজন পুরুষ ও দুজন নারী রয়েছেন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা আজ শনিবার বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ৩৯ হাজারের বেশি।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৩৪ লাখ দুই হাজার ১৬০ জন। তাদের মধ্যে বর্তমানে ২০ লাখ ৭৮ হাজার ৫৯৪ জন চিকিৎসাধীন এবং ৫১ হাজার ৩৬৬ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১০ লাখ ৮৩ হাজার ৯৪৩ জন সুস্থ হয়ে উঠেছে এবং দুই লাখ ৩৯ হাজার ৬২৩ জন রোগী মারা গেছে।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত করা হয়।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT