তাজা বার্তা | logo

১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বাড়ি ১৪০০ কিমি দূরে, শেষকৃত্যে অংশ নিতে অনুমতি পেলেন ঋষির মেয়ে

প্রকাশিতঃ এপ্রিল ৩০, ২০২০, ১৮:২১

বাড়ি ১৪০০ কিমি দূরে, শেষকৃত্যে অংশ নিতে অনুমতি পেলেন ঋষির মেয়ে

বলিউডের কিংবদন্তি অভিনেতা ঋষি কাপুরের শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নিতে মুম্বাইয়ে যাওয়ার অনুমতি পেয়েছেন তাঁর মেয়ে রিধিমা সাহনি। ভারতে চলমান লকডাউনের মধ্যে দিল্লি পুলিশের পক্ষ থেকে এই অনুমতি পেলেন তিনি। ঋষি কাপুর আজ বৃহস্পতিবার সকালে মারা যান।

ভারতীয় সংবাদমাধ্যম ফ্রি প্রেস জার্নালের প্রতিবেদনে জানা যায়, রিধিমার সঙ্গে ভারত সাহনি, সামারা সাহনি, অক্ষয় শাহনি ও দ্রিগলালক্ষ্মী সাহনি মুম্বাইয়ে যাওয়ার অনুমতি পেয়েছেন। পুলিশের দক্ষিণ-পূর্ব বিভাগের ডেপুটি কমিশনার আর পি মীনা এ তথ্য জানান।

৬৭ বছর বয়সী অভিনেতা ঋষি কাপুর ক্যানসারে আক্রান্ত হয়ে মুম্বাইয়ের একটি হাসপাতালে মারা যান। খ্যাতনামা অভিনেতা ইরফান খানের মৃত্যুর পরের দিন এলো তাঁর প্রস্থানের খবরটি।

ভারতের বিখ্যাত কাপুর পরিবারের তৃতীয় প্রজন্মের প্রতিনিধি ঋষি কাপুর। হিন্দি সিনেমার প্রথম পরিবার, ভারতের শোম্যানখ্যাত রাজ কাপুর ও কৃষ্ণা রাজ কাপুরের দ্বিতীয় সন্তান ঋষি কাপুর। তিনি খ্যাতিমান পৃথ্বিরাজ কাপুরের নাতি। তাঁর ভাইবোন—রণধীর, ঋতু নন্দা, রিমা জৈন ও রাজিক কাপুর।

শৈশবে অভিনয়ে ক্যারিয়ার শুরু করেন ঋষি কাপুর। তাঁর বাবার ‘মেরা নাম জোকার’-এ (১৯৭০) শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন, যার জন্য তিনি ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। ১৯৭৩ সালে আইকনিক সিনেমা ‘ববি’-তে অভিনয় করেন ডিম্পল কাপাডিয়ার বিপরীতে। ১৯৭৩ থেকে ২০০০ সাল পর্যন্ত ৯২টি সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন ঋষি কাপুর। ২০০৮ সালে অর্জন করেন ফিল্মফেয়ার আজীবন সম্মাননা। ১২টি সিনেমায় তাঁর বিপরীতে অভিনয় করেন স্ত্রী নীতু সিং কাপুর।

গত বছর ঋষি কাপুর নিউইয়র্কে ক্যানসারের চিকিৎসা শেষে দেশে ফেরেন। মৃত্যুকালে তিনি স্ত্রী নীতু কাপুর এবং দুই ছেলেমেয়ে রণবীর ও রিধিমাকে রেখে গেছেন।

ঋষি কাপুরকে সর্বশেষ ২০১৯ সালে ‘দ্য বডি’ সিনেমায় দেখা গেছে। দীপিকা পাড়ুকোনের একটি সিনেমার সঙ্গে চুক্তি করেছিলেন এ অভিনেতা।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT