তাজা বার্তা | logo

২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

আসছে ‘অ্যাভাটার টু’, নির্মাণব্যয় ৮৪০০ কোটি টাকা

প্রকাশিতঃ মে ১৩, ২০২০, ১৯:১১

আসছে ‘অ্যাভাটার টু’, নির্মাণব্যয় ৮৪০০ কোটি টাকা

চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পকে বাঁচাতে শুটিংয়ের জন্য নিউজিল্যান্ডে লকডাউন তুলে নেওয়া হয়েছে। জেমস ক্যামেরুনের ব্লকবাস্টার ছবি ‘অ্যাভাটার’-এর সিক্যুয়াল নির্মাণ করা হবে, এ খবর বহুদিনের। শোনা যাচ্ছে, এ ছবির শুট হবে নিউজিল্যান্ডে।

মার্কিন সাময়িকী ডেডলাইনের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ‘অ্যাভাটার টু’র বাজেট নির্ধারণ করা হয়েছে এক বিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় আট হাজার ৪০০ কোটি টাকা (এক মার্কিন ডলার সমান ৮৪ টাকা হিসাবে)।

চলতি বছরের শুরুর দিকে ‘অ্যাভাটার টু’র মুক্তির তারিখ ঘোষণা করা হয়। ২০২১ সালের ১৭ ডিসেম্বর এটি মুক্তির কথা। এ ছাড়া ‘অ্যাভাটার থ্রি’ ২০২৩ সালের ডিসেম্বরে, ‘অ্যাভাটার ফোর’ ২০২৫ সালের ডিসেম্বরে এবং ‘অ্যাভাটার ফাইভ’ ২০২৭ সালে মুক্তির ঘোষণা দেওয়া হয়।

পরিচালক জেমস ক্যামেরুন বলেছিলেন, অপ্রত্যাশিত কিছু না হলে দ্বিতীয় ছবির মুক্তির তারিখ পেছানো হবে না।

গত ৬ মে অ্যাভাটারের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে একাধিক ছবি পোস্ট করা হয়, যেখানে দেখা যাচ্ছে, জেমস ক্যামেরুন অভিনেতাদের জলের নিচে তাঁদের পারফরম্যান্স দেখছেন। ১০ বছর ধরে আয়ের দিক দিয়ে বিশ্বসেরা ছিল ‘অ্যাভাটার’ ছবি, কিন্তু ২০১৯ সালে সে রেকর্ড ভেঙে দেয় ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT